রামুর হামলায় সরকার জড়িতঃ খালেদা

রামুর বৌদ্ধ বসতি ও বিহারে হামলায় সরকার জড়িত বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। শনিবার বিকেলে হবিগঞ্জের নিউফিল্ডে ১৮ দল আয়োজিত জনসভায় দেওয়া বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।

খালেদা জিয়া বলেন, “শুধু এখনই নয়, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় থাকে তখনই সংখ্যালঘুদের ওপর হামলা হয়। রামুর বৌদ্ধ বসতি ও বিহারে হামলায় তারা জড়িত।”
“সরকার রামুর ঘটনায় তাদের (সরকার) লোকদের না ধরে বিরোধী দলের লোকদের উপর অত্যাচার চালাচ্ছে” বলেও অভিযোগ করেন বিএনপি প্রধান। 

তিনি বলেন, “বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না, বিশ্বাস করে শান্তিতে। কিন্তু ছাত্রলীগ বিশ্ববিদ্যালগুলোতে ছাত্রদল ও শিবিরকে ঢুকতে দিচ্ছে না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হলগুলো অস্ত্রাগারে পরিণত করা হয়েছে। তাদের উদ্দেশ্য শুধু বিশৃঙ্খলা সৃষ্টি করা।”

গত শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে শিক্ষকদের উপর পুলিশি নির্যাতনের কথা উল্লেখ করে বিএনপি চেয়ারপার্সন বলেন, “সরকারের হাতে কেবল শিক্ষকরাই অনিরাপদ নয়; মা, বোন ও সাধারণ মানুষও এ সরকারের নির্যাতনের শিকার।”

খালেদা জিয়া বলেন, “এখন প্রতিদিনই মানুষ খুন হচ্ছে, নিখোঁজ হচ্ছে। ইলিয়াস আলীকে ফেরত দিন। যারা খুন-গুম-নির্যাতন করেছে তারা বেশি দিন ক্ষমতায় থাকবে না, ক্ষমতার পালাবদল হলে এর জবাব দিতে হবে।”

হবিগঞ্জ জেলা বিএনপি সভাপতি সৈয়দ মু. ফয়সলের সভাপতিত্বে অনুষ্ঠিত জনসভায় মঞ্চে আছেন লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) চেয়ারম্যান কর্নেল (অব.) অলি আহমেদ, জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) সভাপতি শফিউল আলম প্রধান, খেলাফত মসলিশ সভ‍াপতি মওল‍ানা মুহাম্মদ ইস‍াহাক, কল্যাণ পার্টি সভাপতি মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইব্রাহীম, বিএনপির ভাইস-চেয়ারম্যান শমসের মোবিন চৌধুরী, বিরোধী দলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক, জামায়াতের মজিবুর রহমান, ডা. সাখাওয়াত হোসেন জীবন প্রমুখ।

No comments

Powered by Blogger.