বড়পর্দায় অভিষেকের অপেক্ষায় ইশানা by কামরুজ্জামান মিলু

ক’দিন আগেও ইশানা মুগ্ধ চোখে টিভি দেখতেন আর ভাবতেন পর্দার ওপাশে মনে হয় জাদুর দুনিয়া। টিভি পর্দায় অভিনয়ের জাদু তাকে বরাবরই আকর্ষণ করেছে। সেই অনিবারিত আকর্ষণই তাকে এনে দিয়েছে সফলতা।

আর এখন টিভি পর্দার প্রিয় সেই মানুষগুলোকে তিনি চাইলেই ছুঁয়ে দেখতে পারেন, এটা ভেবেই রোমাঞ্চিত হন এ সময়ের জনপ্রিয় মডেল ও অভিনয়শিল্পী ইশানা।
২০০৯ সালের লাক্স চ্যানেল আই সুপারস্টার ইভেন্টের ফার্স্ট রানার আপ এই সুন্দরী অল্প সময়েই পেয়েছেন সুপরিচিতি। বেশ কিছু নাটক আর বিজ্ঞাপনে কাজ করে জানান দিয়েছেন নিজের সম্ভাবনার ইঙ্গিত। সেই ইশানা আছেন এখন বড়পর্দায় অভিষেকের অপেক্ষায়।

ইশানার পুরো নাম মৌনিতা খান ইশানা। বেড়ে উঠেছেন কুমিল্লা শহরে সংস্কৃতিমনা এক পরিবারে।

বাবা মাহবুব আলম খান পেশায় একজন ব্যবসায়ী হলেও এক সময় যুক্ত ছিলেন মঞ্চনাটকের সঙ্গে। মা নীলিমা ইসলাম ছাত্র-জীবনে ছিলেন ভিক্টোরিয়া কলেজ ছাত্র সংসদের নির্বাচিত সাংস্কৃতিক সম্পাদক। কাজেই মিডিয়ায় কাজ করার ক্ষেত্রে পারিবারিক সমর্থন আর অনুপ্রেরণা সবসময়ই তার সঙ্গে আছে।

নিজের পরিবার সম্পর্কে বাংলানিউজের কাছে ইশানা বললেন, আমার বাবা-মা ভীষণ সংস্কৃতিমনা। আমার সব কাজেই আছে তাদের সমর্থন ও উৎসাহ। মিডিয়ায় আসা, কাজ করা সবই তাদের উৎসাহে।

এই সময়ের ব্যস্ততা সম্পর্কে জানতে চাইলে ইশানা বললেন, ঈদের নাটক নিয়ে এরই মধ্যে অনেক নির্মাতাই কাজ শুরু করেছেন। আমার কাছে এসেছে বেশ কিছু নাটকে অভিনয়ের প্রস্তাব। তবে সব কাজ না করে নাটকের গল্প, চরিত্র আর নির্মাতা নির্বাচন করে অভিনয় করছি আমি।

সম্প্রতি নতুন ধারাবাহিক নাটক ‘নিজ গৃহে পরবাসী’ তে কাজ শুরু করেছেন ব্যস্ত এই অভিনেত্রী। এখানে নাবিলা চরিত্রে অভিনয় করছেন তিনি। নাটকটি পরিচালনা করছেন জনপ্রিয় অভিনেতা আজিজুল হাকিম।

এ নাটকে একেবারেই অন্যরূপে দেখা যাবে তাকে। এতে বাড়ির ছোট বউ চরিত্রে অভিনয় করেছেন তিনি। ইতিমধ্যে এই ধারাবাহিকের ৩০ পর্বের কাজ শেষ হয়েছে। নাটকটি খুব শিগগিরই একটি বেসরকারি টিভি চ্যানেলে সম্প্রচার শুরু হওয়ার কথা রয়েছে।

এ প্রসঙ্গে ইশানা বলেন, সচরাচর এ ধরনের চরিত্রে আসলে অভিনয় করা হয় না, যেমনটা করেছি ‘নিজ গৃহে পরবাসী’ নাটকে। এখানে বাড়ির ছোট বউ হিসেবে দর্শকরা আমাকে দেখতে পাবেন। অনেক আদরে থাকি আমি। সবাই আমাকে খুব ভালবাসে। তবে মাঝে মধ্যে বিপত্তিও দাঁড় করিয়ে ফেলি। সব মিলিয়ে বেশ মজার একটি চরিত্র এটি। এখানে কাজ করে আমার অনেক ভাল লেগেছে।

এদিকে এই নতুন ধারাবাহিকের বাইরেও কোরবানি ঈদের দুটি নাটকের কাজ শেষ করেছেন ইশানা। এর মধ্যে তুষার আহমেদের রচনা ও পরিচালনায় ‘অংক বনাম ইংরেজি’ নাটকের কাজ শেষ করেছেন তিনি। এখানে ইশানা ছাড়াও অভিনয় করেছেন শাহরিয়ার নাজিম জয় এবং চঞ্চল চৌধুরী।

এছাড়া গাজী মামুনের মূল গল্প এবং গৌতম কৌরির চিত্রনাট্য ও পরিচালনায় ‘ল্যাম্পপোস্টে লেগে থাকা বিবর্ণ বিকেল’ নাটকে অভিনয় করেছেন তিনি। এখানে ইশানার বিপরীতে অভিনয় করেছেন নিশো।

নতুন একটি বিজ্ঞাপনেও খুব শিগগিরই কাজ করতে যাচ্ছেন তিনি। এদিকে ইশানা অভিনীত ‘ক্ষণিকালয়’ এবং ‘জেনারেশন নেক্সট ডট’ নামের দুটি ধারাবাহিক নাটক বর্তমানে প্রচারিত হচ্ছে। এছাড়া আরটিভির ‘লুক এট মি’ অনুষ্ঠানটির উপস্থাপনা করছেন তিনি।

ইশানার কাছে অভিনীত কিছু পছন্দের কাজের তালিকায় রয়েছে চয়নিকা চৌধুরীর ‘আকাশের নিচে মানুষ’,  সকাল আহমেদের ‘সীমানা পেরিয়ে’, আনু আশরাফের ‘তাল বেতাল’ তন্ময় তানসেনের ‘ফিরিয়া দিলাম পৃথিবী’, সাহাজাদা মামুনের `ওয়ানটেস্ট` প্রভৃতি নাটকের নাম।

তার করা উল্লেখযোগ্য বিজ্ঞাপনের মধ্যে রয়েছে ফেয়ার এ্যান্ড লাভলি, ম্যানস একটিভ, পেনাসনিক, বাংলা লায়ন, মাম স্ন্যাক টি প্রভৃতি।

চলচ্চিত্রে অভিনয় করবেন কি-না এর উত্তরে ইশানা বললেন, অপেক্ষায় আছি বড়পর্দায় অভিষেকের। আগে একটা ছবিতে কাজ করে দেখতে চাই, দর্শকেরা আমাকে কীভাবে গ্রহণ করেন। এরপর চলচ্চিত্রে নিয়মিত হওয়ার সিদ্ধান্ত নেব।

No comments

Powered by Blogger.