ক্যামেরনকে ওয়েটার চেনেননি বলে...

ব্রিটিশ প্রধানমন্ত্রীডেভিড ক্যামেরনকে সম্প্রতি ইতালির তুসকানির একটি ক্যাফেতে নিজের কফি নিজেকেই আনতে হয়েছে। কারণ ওয়েটার তাঁকে চেনেননি।
ঘটনা হলো, গ্রীষ্মকালীন ছুটি কাটাতে সপরিবারে তুসকানি যান ক্যামেরন।স্ত্রী সামান্থাকে নিয়ে ওই ক্যাফেতে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন ডাউনিং স্ট্রিটের একজন সহযোগী। ক্যামেরন তাঁদের তিনজনের জন্য তিন কাপ কফির ফরমায়েশ দেন। পরে কফির কাপগুলো টেবিলে আনার জন্য ক্যাফের এক নারী ওয়েটারকে নির্দেশ দেন। কিন্তু ওই ওয়েটার সঙ্গে সঙ্গে ‘না’ করে বলেন, তিনি পারবেন না। তিনি খুবই ব্যস্ত। চমকে ওঠেন ডেভিড ক্যামেরন। কী বলে হতচ্ছাড়া ওয়েটার! নিজেরই কফি এনে খেতে হবে!
আসলে ওই কর্মী ক্যামেরন দম্পতিকে চিনতে না পেরে এ কাণ্ড ঘটিয়েছেন। পরে বিষয়টি বুঝতে পেরে তিনি দুঃখ প্রকাশ করেছেন। ২৭ বছর বয়সী ওই ওয়েটার ফ্রান্সেসকা অ্যারিয়ানি বলেন, ‘ঘটনার পরপরই আমাকে ক্যামেরন দম্পতি সম্পর্কে বলা হয়েছে। আমি এ ঘটনায় বিব্রতবোধ করছি।’ তিনি বলেন, ‘আমি আসলেই খুব ব্যস্ত ছিলাম। ছোটাছুটি করছিলাম চারদিকে। এ কারণে তিনি (ক্যামেরন) আমাকে কফির কাপগুলো নিয়ে যেতে বললে আমি বলি, আপনি নিজেই গিয়ে নিয়ে আসুন।’
যেমন কর্ম তেমন ফল। কোনো বকশিশ পাননি অ্যারিয়ানি। ক্যামেরন শুধু কফির দাম দিয়েছেন। অ্যারিয়ানি বলেন, ‘ক্যামেরন বকশিশ না দেওয়ায় আমি কিছুটা বিস্মিত হয়েছি। কেননা আমাকে যতদূর বলা হয়েছে তাতে তিনি (ক্যামেরন) বেশ সম্পদশালীই বলে মনে হয়েছে।

No comments

Powered by Blogger.