সীমান্তে ইসরায়েল ও লেবাননের সেনাদের গুলিবিনিময়

ইসরায়েল ও লেবাননের সেনারা গতকাল সোমবার ভোরে তাঁদের সীমান্ত এলাকায় গুলিবিনিময় করেছেন। এ ঘটনায় উভয় পক্ষ পরস্পরকে দোষারোপ করছে।
ইসরায়েলের সামরিক বাহিনী বলেছে, লেবাননের সঙ্গে জাতিসংঘ নির্ধারিত সীমান্তরেখা ব্লু লাইনের ইসরায়েলি অংশে তাদের সেনারা কাজ করছিল। এ সময় তাদের ওপর গুলিবর্ষণ করা হয়। তবে লেবাননের সেনাবাহিনীর এক কর্মকর্তা বলেছেন, ইসরায়েলি সেনারা সীমান্তরেখা অতিক্রম করায় তাঁদের ওপর গুলিবর্ষণ করা হয়।
ইসরায়েলি সামরিক বাহিনীর এক মুখপাত্র বলেন, ‘গতকাল ভোরে ইসরায়েল-লেবানন সীমান্তের কাছে ইসরায়েলের ভূখণ্ডে তাঁদের সেনারা নিয়মিত কাজের অংশ হিসেবে প্রহরা দিচ্ছিলেন। এ সময় লেবাননের পক্ষ থেকে তাঁদের সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় তাঁদের সেনারাও পাল্টা গুলি ছোড়েন।’
ইসরায়েলি সামরিক বাহিনীর একটি সূত্র বলেছে, ইসরায়েলের দান কিব্বু ৎজ নামক জায়গায় ওই গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এ সময় ইসরায়েলি সেনারা সীমান্তে বেড়া নির্মাণের কাজ করছিলেন।
লেবাননের ওই কর্মকর্তা বলেছেন, ইসরায়েলি সেনারা ওয়াজ্জানি নামক এলাকায় ব্লু লাইন অতিক্রম করে ৩০ মিটার ভেতরে ঢুকে পড়েন। এ সময় তাঁদের সেনারা ঘটনাস্থলে গিয়ে সতর্কতামূলক গুলি ছোড়েন। তবে এ ঘটনায় লেবাননের কোনো সেনা আহত হননি।

No comments

Powered by Blogger.