বিজেপি সভাপতির কাছে পদত্যাগপত্র পাঠালেন ইয়েদুরাপ্পা

ভারতের কর্ণাটক রাজ্যের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা শেষ পর্যন্ত বিজেপির সভাপতি নিতিন গড়কারির কাছে পদত্যাগপত্র পাঠিয়েছেন। গতকাল রোববার পদত্যাগপত্র পাঠিয়ে তিনি দলের প্রতি ‘পূর্ণ সমর্থন’ ব্যক্ত করেন।
ঘুষ কেলেংকারিতে দলীয় চাপের মুখে শর্ত সাপেক্ষে পদত্যাগে রাজি হয়েছিলেন ইয়েদুরাপ্পা। কিন্তু পরে ক্ষমতাসীন দলের চিফ হুইপ ডি এন জীবারাজ সাংবাদিকদের বলেন, ‘এমএলএ’দের সম্মিলিত (সংখ্যাগরিষ্ঠ) মতামত হলো, তাঁর পদত্যাগ করা উচিত হবে না।’
নয়াদিল্লি থেকে দলীয় সূত্র জানায়, নিতিন গড়কারির কাছে ফ্যাক্সযোগে পদত্যাগপত্র পাঠিয়েছেন ইয়েদুরাপ্পা। সূত্র জানায়, পদত্যাগপত্র জমা দিতে দেরি করার কারণও ব্যাখ্যা করেছেন ইয়েদুরাপ্পা। জ্যোতিষবিদ্যা-সম্পর্কিত ইস্যুকেই পদত্যাগপত্র জমা দিতে দেরি করার মূল কারণ হিসেবে তুলে ধরেছেন তিনি।
গড়কারির কাছে পাঠানো চিঠিতে ইয়েদুরাপ্পা দলের পাশে থাকার অঙ্গীকার ও দলের প্রতি ‘পূর্ণ সমর্থন’ ব্যক্ত করেছেন। সূত্র জানায়, ইয়েদুরাপ্পা এখন গভর্নর এইচ আর ভরদ্বাজের সাক্ষাৎ চাইবেন ও তাঁর কাছে আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেবেন। এদিকে রাজ্য বিজেপির সাবেক সভাপতি ডি ভি সদানন্দ গৌড়া কর্ণাটকের পরবর্তী মুখ্যমন্ত্রী হতে যাচ্ছেন বলে ধারণা করা হচ্ছে।

No comments

Powered by Blogger.