ভারতের কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী সুশীলকুমারকে জিজ্ঞাসাবাদ

মুম্বাইয়ের আদর্শ হাউজিং সোসাইটির কেলেঙ্কারির ঘটনায় কেন্দ্রীয় বিদ্যুৎ মন্ত্রী সুশীলকুমার সিন্ধেকে দিল্লিতে জিজ্ঞাসাবাদ করছে ভারতের কেন্দ্রীয় তদন্ত সংস্থা (সিবিআই)। কর্মকর্তারা গতকাল রোববার এ তথ্য জানিয়েছেন।
মুম্বাইয়ের দক্ষিণে বিতর্কিত এ প্রকল্পের নথিপত্র প্রক্রিয়া করার সময় সুশীলকুমার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
মুম্বাইয়ে সিবিআইয়ের একজন জ্যেষ্ঠ কর্মকর্তা বলেছেন, সিবিআইয়ের একটি দল গত শনিবার রাতে মুম্বাই থেকে দিল্লিতে গেছে। আজ (রোববার) তাঁকে ওই প্রকল্পের অনুমোদন ও নথিপত্র প্রসঙ্গে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
আবাসন প্রকল্পের ৪০ শতাংশ ফ্ল্যাট বেসামরিক লোকজনের মধ্যে বণ্টনের সুপারিশ করে তখনকার রাজস্বমন্ত্রী আশোক চাভান যে প্রস্তাব পাঠিয়েছিলেন, সুশীলকুমার তা গ্রহণ করেছিলেন বলে অভিযোগ রয়েছে।
সূত্র মতে, এ ব্যাপারে আরেক কেন্দ্রীয় মন্ত্রী ভিলাসরাও দেশমুখকেও শিগগিরই জিজ্ঞাসাবাদ করা হতে পারে। অশোক চাভান পদত্যাগ করার পর দেশমুখ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন। পরে আবাসন কেলেঙ্কারির ঘটনায় তিনিও পদত্যাগ করেন। সিবিআই গত জানুয়ারিতে অশোক চাভানসহ ১৪ জন অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা ও সরকারি কর্মকর্তার বিরুদ্ধে প্রতারণা এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে মামলা করে।

No comments

Powered by Blogger.