পোর্তো ছেড়ে চেলসিতে বোয়াস?

অল্প বয়সে কোচ হয়েছেন, পোর্তোতে এসে প্রথম মৌসুমেই পেয়েছেন সাফল্য; হোসে মরিনহোর সঙ্গে আন্দ্রে ভিলাস-বোয়াসের অনেক মিল। ‘নতুন মরিনহো’ বিশেষণও এরই মধ্যে পেয়ে গেছেন ভিলাস-বোয়াস।
‘নতুন মরিনহো’ নামটা আরও সার্থক হয়ে উঠছে তাঁর। মরিনহোর সঙ্গে উঠে আসার পথটাও যে মিলে যেতে বসেছে এই পর্তুগিজ কোচের! দুটি ক্লাবে অল্প সময়ের জন্য কাটিয়ে পরে পোর্তোর কোচ হয়েছিলেন মরিনহো। ভিলাস-বোয়াসেরও তা-ই। বেশ কিছু দিন মরিনহোর সহকারী হিসেবে কাজ করার পর নিজের শহরের ক্লাব পোর্তোর কোচ হয়েছেন। পরের পদক্ষেপটাও পড়তে যাচ্ছে মরিনহোর ছাপ ফেলে যাওয়া পথেই। চেলসির কোচ হওয়ার পথে অনেকটাই এগিয়ে গেছেন ভিলাস-বোয়াস।
কাল পোর্তোর কোচের পদ থেকে ইস্তফা দিয়েছেন। গত মৌসুমে ট্রেবল জেতানো ভিলাস-বোয়াসের সঙ্গে নতুন চুক্তি করেছিল পোর্তো। চুক্তি ভঙ্গ করায় পোর্তোকে নিয়ম অনুযায়ী ১৫ মিলিয়ন ইউরো দেবেন ভিলাস-বোয়াস। তবে পদত্যাগপত্র হাতে পেলেও টাকাটা এখনো পায়নি পোর্তো কর্তৃপক্ষ। ভিলাস-বোয়াসের পদত্যাগ করার বিষয়টি জানানো বিবৃতিতে তাই এটাও বলা হয়েছে, ‘পাওনা টাকা পেলেই তাঁর সঙ্গে সম্পর্ক চুকেবুকে যাবে।’
এতদিন ‘পোর্তো ছেড়ে যাব না’ বললেও বোয়াস যে আসলে চেলসিতে যাওয়ার জন্যই পদত্যাগ করেছেন; ফুটবলবিশ্বে এখন এ নিয়েই আলোচনা। চেলসিও ভিলাস-বোয়াসকে নেওয়ার জন্য উঠেপড়ে লেগেছে। শেষ পর্যন্ত যদি বোয়াস চেলসির কোচ হন, তাহলে একদিক দিয়ে মরিনহোকেও ছাড়িয়ে যাবেন। মরিনহো চেলসির কোচ হয়েছিলেন ৪১ বছর বয়সে, ভিলাস-বোয়াস হবেন ৩৩ বছর বয়সে।

No comments

Powered by Blogger.