সেমিতে ফেদেরারকে পেলেন জোকোভিচ

গত কয়েক মাসের মধ্যে আমি আমার সেরা খেলাটাই খেলেছি। ফেদেরারের বিপক্ষে আমার হারানোর কিছু নেই। ও বর্তমান চ্যাম্পিয়ন...।’ কাল অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল জেতার পর নোভাক জোকোভিচ যেন নিজেই নিজেকে সাহস দিলেন। দেওয়ারই কথা। সেমিফাইনালে তাঁকে যে পেরোতে হবে ফেদেরার-বাধা। এই সার্বিয়ান অবশ্য ২০০৮ অস্ট্রেলিয়ান ওপেন থেকেও প্রেরণা খুঁজে নিতে পারেন। সেবার নিজের একমাত্র গ্র্যান্ড স্লাম শিরোপাটিতে জেতার পথে সেমিফাইনালে ফেদেরারকেই হারিয়েছিলেন।
অবশ্য স্তানিসলাস ওয়ারিঙ্কার কথা মানলে জোকোভিচের ফাইনালে যাওয়ার আশা এবার না করাই ভালো। কাল কোয়ার্টার ফাইনালে ফেদেরারের বিপক্ষে ৬-১, ৬-৩, ৬-৩ গেমে হারার পর ওয়ারিঙ্কা নির্দ্বিধায় স্বীকার করেছেন, ফেদেরারকে ঘায়েল করার অস্ত্র তাঁর তূণে নেই। খুব কম জনেরই আছে। টাইব্রেকে গড়ানো দ্বিতীয় সেটটি বাদে জোকোভিচও কিন্তু জয় পেয়েছেন দাপট দেখিয়েই। টমাস বার্ডিচকে হারিয়েছেন ৬-১, ৭-৬ (৭/৫), ৬-১ গেমে।
আরও একটি ফেদেরার-নাদাল দ্বৈরথের সম্ভাবনা এতে আরও উজ্জ্বল হলো। আজ স্বদেশি ডেভিড ফেরারকে হারাতে পারলে সেমিফাইনালে উঠে যাবেন নাদালও। সেখানে তাঁর সম্ভাব্য প্রতিপক্ষ অ্যান্ডি মারে। মারেকে নাদাল আর জোকোভিচকে ফেদেরার হারালেই ফাইনালে মুখোমুখি এক আর দুই!
মেয়েদের এক নম্বর ক্যারোলিন ওজনিয়াকি নিজের প্রথম গ্র্যান্ড স্লাম শিরোপা থেকে মাত্র দুই ধাপ দূরে। আগের ম্যাচে সভের‌্যালানা কুজনের‌্যাসোভাকে ম্যারাথন ম্যাচে হারিয়ে আসা ইতালির ফ্রান্সেসকা শিয়াভোনেকে ৩-৬, ৬-৩, ৬-৩ গেমে হারিয়ে সেমিফাইনালে উঠেছেন ওজনিয়াকি। সেখানে তাঁর প্রতিপক্ষ অধরা গ্র্যান্ড স্লাম শিরোপার স্বাদ পেতে মুখিয়ে থাকা আরেক খেলোয়াড় লি না। আন্দ্রিয়া পেটকোভিচকে সরাসরি সেটে (৬-২, ৬-৪) হারিয়ে সেমিতে উঠে এসেছেন এই চীনা।

No comments

Powered by Blogger.