রংপুর চিনিকলের শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের দাবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জে অবস্থিত রংপুর চিনিকলের পে-অফ করা ১৫০ জন শ্রমিক-কর্মচারীর চাকরি স্থায়ীকরণসহ আট দফা দাবি জানানো হয়েছে। এসব দাবি অবিলম্বে বাস্তবায়িত না হলে বৃহত্তর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে জানিয়েছে চিনিকলটির শ্রমিক-কর্মচারী ইউনিয়ন।
গতকাল শনিবার গাইবান্ধা প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে রংপুর চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়ন এ ঘোষণা দেয়। এতে ইউনিয়নের সভাপতি আবদুল মতিন লিখিত বক্তব্য পাঠ করেন। সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়নের সহসভাপতি মোস্তাফিজুর রহমান, সম্পাদক তোফাজ্জল হোসেন, সহসম্পাদক জোবায়দুর রহমান, অর্থ সম্পাদক জিল্লুর রহমান, প্রচার সম্পাদক জালাল উদ্দিন, সদস্য সাইদুর রহমান, রফিকুল ইসলাম, ফারুক হোসেন প্রমুখ।
লিখিত বক্তব্যে বলা হয়, সরকারি নীতিমালা অনুযায়ী পে-অফ করা শ্রমিক-কর্মচারীদের মধ্য থেকে যোগ্যতাসম্পন্ন লোকজনকে নিয়োগের কথা। কিন্তু চিনিকল কর্তৃপক্ষ এ ধরনের যোগ্যতাসম্পন্ন ১৫০ জন শ্রমিককে বাদ দেয় এবং মোটা অঙ্কের উেকাচ নিয়ে প্রায় ২০০ জন নতুন লোক নিয়োগ করে।
এদিকে ইউনিয়নের অভিযোগ সম্পর্কে জানতে চাইলে রংপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক মদন মোহন সাহা বলেন, ‘সে সময় উেকাচ নিয়ে লোক দেওয়া হয়নি। চিনিকলের নিয়মানুযায়ী যাচাই-বাছাই করে লোক নেওয়া হয়েছে।’

No comments

Powered by Blogger.