নিলামে বিক্রি হলো মাইকেলের দস্তানা ও এলভিস প্রিসলির চুল

প্রয়াত পপসম্রাট মাইকেল জ্যাকসনের বিখ্যাত সাদা দস্তানাটি নিলামে ৬৬ হাজার ডলারে বিক্রি হয়েছে। ১৯৮৪ সালে ‘ভিক্টরি ট্যুর’ শীর্ষক সফরের সময় মঞ্চে তিনি ওই দস্তানা পরে গান গেয়েছিলেন। গত রোববার যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে এই নিলামের আয়োজন করা হয়। ৫০টি ছোট চুমকি লাগানো ওই দস্তানাকে জ্যাকসনের স্মারক বস্তুগুলোর মধ্যে সেরা হিসেবে অভিহিত করা হয়েছে। অনলাইন পত্রিকা ফিমেল ফার্স্ট এ খবর জানায়। পাশাপাশি আরেক প্রয়াত জনপ্রিয় পপতারকা এলভিস প্রিসলিরও চুলসহ বেশ কিছু ব্যবহার্য পণ্য নিলামে বিক্রি করা হয়।
লস অ্যাঞ্জেলেসের ওই নিলামে মাইকেল জ্যাকসনের একটি লাল সোয়েটার ও ফেডোরা হ্যাট (বড় টুপি) বিক্রি হয়েছে ৪৪ হাজার ২৫০ ডলারে। ১৯৮১ সালে ‘আমেরিকান মিউজিক অ্যাওয়ার্ড’ অনুষ্ঠানে তিনি এগুলো পরেছিলেন। এ ছাড়া ১৯৭১ সালে এক টেলিভিশন অনুষ্ঠানে মাইকেলের পরা হলুদ রঙের একটি ‘টাইডাই’ শার্ট বিক্রি হয়েছে সাড়ে ১৬ হাজার ডলারে। একই নিলামে প্রয়াত রক অ্যান্ড রোল তারকা এলভিস প্রিসলির চুল বিক্রি হয়েছে ১৮ হাজার ৩০০ ডলারে। তাঁর ব্যবহার করা একটি গিটার বিক্রি হয়েছে এক লাখ ছয় হাজার ২০০ ডলারে।
এদিকে শিকাগোর লেসলি হিন্ডম্যান নিলামঘরে এলভিস প্রিসলির ভক্তরা আরেকটি নিলামে প্রয়াত তারকার ব্যবহার্য দেড় শতাধিক দ্রব্য নিলামে তোলে। এগুলোর মধ্যে একটি শার্ট বিক্রি হয়েছে ৩৪ হাজার ডলারে। আরেকটি মনোগ্রাম লাগানো শার্ট বিক্রি হয়েছে ৬২ হাজার ডলারে। অন্যান্য পণ্যের মধ্যে কনসার্টে ব্যবহার করা পোশাক (স্কারভেস) ও রুমাল যথাক্রমে দুই হাজার ৩১৮ ডলার ও ৭৩২ ডলারে, প্রিসলির ব্যক্তিগত গানের সংগ্রহ তিন হাজার ৯০৪ ডলারে, প্রিসলি ও তাঁর স্ত্রী প্রিসিলার একটি ছবি ছয় হাজার ডলারে বিক্রি হয়েছে। তবে নিলামঘর কর্তৃপক্ষ ক্রেতাদের পরিচয় সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি।

No comments

Powered by Blogger.