দুই প্রেমিকাকে একসঙ্গে বিয়ে করলেন ইন্দোনেশিয়ার তরুণ

ত্রিভূজ প্রেমের ক্ষেত্রে সমাধান কী? বেশিরভাগ ক্ষেত্রে দেখা যায় এক্ষেত্রে একজনকে সরে যেতে হয়। অথবা কেউ কারো নয়—এ জাতীয় পরিস্থিতির সৃষ্টি হয়। কিন্তু এমন মানুষও আছেন, যারা হাঁটেন একেবারে ভিন্নপথে, খুঁজে নেন অদ্ভুত সমাধান। তেমনটাই করেছেন ইন্দোনেশিয়ার কালিমন্তনের এয়ারতপ এলাকার এক তরুণ। হৃদ্যতা আছে, এমন দুজন মেয়েকেই করে নিয়েছেন বিয়ে। তাও আবার একইসাথে!
ছেলেটি ভালোবাসতেন দুজনকেই। কাউকেই দুঃখ দিতে মন সায় দিচ্ছিল না তার। তাই দুজনকেই একসাথে বিয়ে করার সিদ্ধান্ত নিলেন তিনি। অবশ্য প্রেমিকের এই সিদ্ধান্তের সঙ্গে পুরোপুরি সহমত পোষণ করেছেন তার দুই বান্ধবীও। খুশি মনে রাজি হয়েছেন প্রেমিকের এই সিদ্ধান্তে।

‘ভাইস মিডিয়া’র রিপোর্ট থেকে জানা গেছে, কোনো প্রেমিকাকেই দুঃখ দিতে চান না বলেই এমন কাজ করেছেন ওই ব্যক্তি। দুই স্ত্রীকে ভালোমতো দেখভাল করার প্রতিশ্রুতিও দিয়েছেন তিনি।
গত ১৭ আগস্ট ধর্মীয় রীতি মেনে বিয়ে সম্পন্ন হয় তাঁদের।
খবরে বলা হয়, সামাজিক প্রথা অনুযায়ী দুই স্ত্রীকে ভালো অঙ্কের পণও তিনি দিয়েছেন বিয়ে করার জন্য।
অবশ্য, বহুগামিতা বা একাধিক স্ত্রী রাখা কোনো নতুন বিষয় নয় ইন্দোনেশিয়ার জন্য। দেশের মুসলমানদের জন্য প্রচলিত আইন মেনে একসাথে চারটি পর্যন্ত স্ত্রী রাখতে পারেন সেখানকার ইসলাম ধর্মাবলম্বী পুরুষেরা। তবে সব স্ত্রীকে পর্যাপ্ত মর্যাদা দিতে হয় ওই আইনে।

No comments

Powered by Blogger.