ফিলিস্তিনিরা এখন পাথর নয়, রকেট ছোঁড়ে: রুহানি

প্রতিরক্ষা ক্ষেত্রে ফিলিস্তিনি জনগণের সফলতার প্রশংসা করে ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ড. হাসান রুহানি বলেছেন, ইহুদিবাদী ইসরাইলের ক্ষেপণাস্ত্রকে ইসলামি প্রতিরোধ যোদ্ধারা এখন পাথরের পরিবর্তে রকেট দিয়ে মোকাবেলা করছে। বুধবার মন্ত্রিসভার সাপ্তাহিক বৈঠকে প্রেসিডেন্ট রুহানি একথা বলেন। তিনি বলেন, “একটা সময় ছিল যখন ফিলিস্তিনের জনগণ পাথর দিয়ে নিজেদের রক্ষার চেষ্টা করত কিন্তু এখন সময় বদলে গেছে। আজকের দিনে ফিলিস্তিনিরা ইসরাইলকে দাঁতভাঙা জবাব দিচ্ছে। ফিলিস্তিনিদের এই সাহস, ত্যাগ  ও প্রযুক্তিগত সফলতার জন্য ধন্যবাদ।”
সম্প্রতি, অবরুদ্ধ গাজা উপত্যকায় ইসরাইলি আগ্রাসনের জবাবে ফিলিস্তিনি যোদ্ধারা যে ক্ষেপণাস্ত্র বৃষ্টিবর্ষণ করেছে তারও প্রশংসা করেন প্রেসিডেন্ট রুহানি। তিনি বলেন, ফিলিস্তিনিদের এই প্রতিরোধের মুখে ইহুদিবাদী সেনারা ৪৮ ঘণ্টার মধ্যে পিছু হটতে বাধ্য হয়েছে। ইসরাইলের কথিত ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা আয়রন ডোম ফিলিস্তিনিদের সে ক্ষেপণাস্ত্র রুখতে ব্যর্থ হয়েছে বলেও তিনি উল্লেখ করেন।
আগামী শুক্রবার যখন সারা বিশ্বে পবিত্র কুদস দিবস পালন করা হবে তার আগ মুহূর্তে প্রেসিডেন্ট রুহানি মন্ত্রিসভার অধিবেশনে এ বক্তব্য দিলেন। এ সময় তিনি কুদস দিবসের র‍্যালিতে ব্যাপকভাবে যোগ দিতে ইরানি জনগণের প্রতি আহ্বান জানান।
গাজা থেকে ইসরাইল অভিমুখে ছোঁড়া রকেট

No comments

Powered by Blogger.