জম্মু-কাশ্মিরে বন্দুকযুদ্ধে গেরিলাসহ নিহত ৫, বন্ধ ইন্টারনেট

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মিরের পুলওয়ামা জেলায় বন্দুকযুদ্ধে তিন গেরিলা ও দু’জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। এছাড়া সেনাবাহিনীর দুই জওয়ান আহত হয়েছে। পুলিশের এক সিনিয়র কর্মকর্তা তিন সন্ত্রাসী নিহত হওয়ার কথা নিশ্চিত করেছেন।
আজ (শনিবার) দক্ষিণ কাশ্মিরের ওই ঘটনাকে কেন্দ্র করে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে প্রশাসনের পক্ষ থেকে ইন্টারনেট পরিসেবা বন্ধ করে দেয়া হয়েছে। এদিকে, পুলওয়ামা জেলায় সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে কর্তৃপক্ষ বারামুল্লা ও বানিহালের মধ্যে ট্রেন চলাচল স্থগিত ঘোষণা করেছে।
পুলওয়ামার সিরনো গ্রামে গেরিলাদের লুকিয়ে থাকার খবর পেয়ে আজ ভোর ৪ টা নাগাদ সেনাবাহিনী, আধাসামরিক বাহিনী সিআরপিএফ এবং পুলিশের স্পেশাল অপারেশন গ্রুপের সদস্য সমন্বিত যৌথবাহিনী গোটা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান চালায়। এসময় লুকিয়ে থাকা গেরিলারা তাদেরকে লক্ষ্য করে গুলিবর্ষণ করলে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে হতাহতের ঘটনা ঘটে।
এদিকে, ওই ঘটনাকে কেন্দ্র করে প্রতিবাদী জনতা সড়কে নেমে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে পাথর নিক্ষেপ করলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষে দু’জন বেসামরিক ব্যক্তি নিহত হয়েছে। যৌথবাহিনী মারমুখী জনতাকে মোকাবিলা করতে কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপসহ পেলেটগান ব্যবহার ও গুলিবর্ষণ করলে তাঁরা নিহত হন।
কাশ্মির উপত্যকায় নিরাপত্তা বাহিনী একনাগাড়ে গেরিলাদের বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। চলতি বছরে নিরাপত্তা বাহিনীর অভিযানে কমপক্ষে ২৩৫ জন গেরিলা নিহত হয়েছে।

No comments

Powered by Blogger.