‘ভীষণ চতুর আর ফাপরবাজ টাইপের একটি চরিত্র’ by কামরুজ্জামান মিলু

চিত্রনায়ক বাপ্পি চৌধুরী বর্তমানে দুটি ছবির কাজ নিয়ে বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন। দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’ এবং ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’ নামে দুটি ছবির কাজ করছেন তিনি। বাপ্পি মানবজমিনকে বলেন, গত ১৩ই মে থেকে রাজধানীর প্রিয়াঙ্কা শুটিং হাউজে এর শুটিং শুরু হয়েছে। ছবির গল্পটি ভিন্ন ধরনের। ছবিতে আমার চরিত্রের নাম থাকছে আবীর। ভীষণ চতুর আর ফাপরবাজ টাইপের একটি চরিত্র। দর্শক ছবিটি দেখে বেশ উপভোগ করবেন। এবারই প্রথম এ ছবিতে অপু বিশ্বাসের বিপরীতে অভিনয় করছেন বাপ্পি চৌধুরী। কেমন লাগলো কাজ করে জানতে চাইলে তিনি বলেন, খুব ভালো লেগেছে কাজ করে। আর ছবির নির্মাতা  দেবাশীষ দা’র সঙ্গে এটাই আমার প্রথম কাজ। শুটিংয়ে তার কাছে অনেক সহযোগিতা পাচ্ছি। তিনি নিজে বিভিন্ন সিক্যুয়েন্স বুঝিয়ে দিচ্ছেন। খুব রিলাক্সভাবেই কাজটি করতে পারছি। এ ছবির প্রথম অংশের কাজ শেষ হয়েছে। এদিকে আগামীকাল থেকে বাপ্পি ইস্পাহানী আরিফ জাহানের ‘নায়ক’ ছবির শেষ অংশের কাজে ঢাকার বাইরে আউটডোরে যাচ্ছেন। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘নায়ক’ ছবির গল্প ও আমার চরিত্রটি অন্য ছবিগুলো থেকে আলাদা। ছবিতে মৌসুমী আপু ও অমিত হাসান ভাইয়ের মতো সিনিয়র শিল্পীরাও রয়েছেন। ছবির নাম ‘নায়ক’ হলেও চরিত্রটি নায়ক নয়। ধনী পরিবারের এক তরুণ, যে কি-না সবখানে নায়কোচিতভাবে হাজির হয়, তার জীবনেও  ট্রাজেডি আসে, এমন কাহিনি তুলে ধরা হয়েছে ছবিটিতে। আর এবারই প্রথম আমার বিপরীতে অধরা খান কাজ করছেন। আমরা বান্দরবান এবং কক্সবাজারে গানের শুটিংয়ে অংশ নিতে আউটডোরে যাব আগামীকাল। তিনটি গানের শুটিং হবে সেখানে। গানের কাজ শেষ হলেই ছবির ক্যামেরা ক্লোজ হবে। আশা করি, এ ছবিটিও দর্শক পছন্দ করবেন। সবশেষ চিত্রনায়ক বাপ্পি  চৌধুরী অভিনীত ‘পলকে পলকে  তোমাকে চাই’ ছবিটি মুক্তি পায়। শাহনেওয়াজ শানু পরিচালিত এ ছবিতে বাপ্পির বিপরীতে অভিনয় করেছেন মাহিয়া মাহি। বাপ্পির কাছে ছবির দর্শক প্রতিক্রিয়া কেমন ছিল জানতে চাইলে বলেন, ছবিটি মুক্তির পর আমি খুব ভালো সাড়া পেয়েছি। এমনকি গত ছয় মাসে এ ধরনের সেল কোনো ছবি পায়নি বলে আমি জেনেছি। এটাই তো অনেক বড় পাওয়া। তবে ছবি মুক্তির আগে প্রমোশনের জন্য সময় বের করাটা বেশ জরুরী। অন্যদিকে এর বাইরে বাপ্পি ‘বেসামাল’ নামে আরও একটি নতুন ছবির কাজ শুরু করেছেন। রাহুল রওশনের পরিচালনায় এ ছবিতে তার নায়িকা নিঝুম রুবিনা। ছবিটি নিয়ে বাপ্পি বলেন, এ ছবিতে দুইদিন শুটিং করেছি। সামনে আবারো কাজ শুরু করার কথা রয়েছে। গল্প শুনে মনে হয়েছে ছবিতে অভিনয় করার অনেক জায়গা রয়েছে আমার। আশা করি, এ ছবিটিও দর্শক পছন্দ করবেন। এরই মধ্যে বাপ্পি নায়ক হিসেবে অনেকদূর এগিয়েছেন এবং ইন্ডাস্ট্রিতে শক্ত আসন তৈরি করছেন। এরই মধ্যে তিনি নায়ক হিসেবে মিম, ববি, মাহি, আঁচলসহ অনেক নায়িকার বিপরীতে অভিনয় করেছেন। সামনে কোন ছবিটি মুক্তির জন্য প্রস্তুত জানতে চাইলে বাপ্পি বলেন, সামনে আমার অভিনীত ‘দাগ’ ছবিটি মুক্তি পাবে। এ ছবির শুটিং এবং ডাবিং শেষ হয়েছে। তারেক শিকদার পরিচালিত ছবিটিতে আমার বিপরীতে মিম ও আঁচল অভিনয় করবেন। এরইমধ্যে এ ছবির ‘তুমি বাঁধনি আমাকে’ শিরোনামের একটি গানও ইউটিউবে প্রকাশ করা হয়েছে। গানের কথা লিখেছেন মোহাম্মদ রফিকুজ্জামান এবং কণ্ঠ দিয়েছেন জনপ্রিয় সংগীতশিল্পী কনকচাঁপা ও আতিক হাসান। সংগীতায়োজনে ছিলেন আলী আকরাম শুভ। ছবিটিতে কাজ করে ভালো লেগেছে। আশা করি, দর্শক পছন্দ করবেন। এ ছবি ছাড়া চিত্রনায়িকা জলির সঙ্গে বেলাল সানীর ‘ডেঞ্জার জোন’ নামে একটি ছবির ৯০ ভাগ কাজ শেষ করেছেন বাপ্পি। সামনে এর বাকি কাজ শুরু হবে বলে জানা গেছে।

No comments

Powered by Blogger.