পর্নো তারকা কেলেঙ্কারি: ড্যানিয়েলকে পরিশোধ করা অর্থ কোহেনকে ফেরত দিয়েছিলেন ট্রাম্প

ট্রাম্পের সঙ্গে সম্পর্ক থাকার বিষয়টি গোপন রাখার জন্য পর্নো তারকা স্টর্মি ড্যানিয়েলকে ১ লাখ ৩০ হাজার ডলার দিয়েছিলেন ট্রাম্পের ব্যক্তিগত আইনজীবী মাইকেল কোহেন। এই অর্থ পরিশোধের বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেছিলেন ট্রাম্প। কিন্তু তার আরেক আইনজীবী রুডি গুলিয়ানি বলেছেন, ড্যানিয়েলের অর্থ পরিশোধের বিষয়টি জানতেন ট্রাম্প। তিনি নিজেই ড্যানিয়েলকে পরিশোধ করা অর্থ   মাইকেল কোহেনকে ফেরত দিয়েছিলেন। ২০১৬ সালে প্রেসিডেন্ট নির্বাচনের আগেই এই অর্থ হস্তান্তর করা হয়। আর এই অর্থ দেয়া হয় ট্রাম্পের ব্যক্তিগত তহবিল থেকে। নির্বাচনী প্রচারণার তহবিল থেকে নয়। ফক্স নিউজকে দেয়া এক সাক্ষাৎকারে এসব কথা বলেন গুলিয়ানি। এ খবর দিয়েছে সিএনএন।
গুলিয়ানি বলেন, ‘আমি এখন এমন একটি বিষয় জানাবো, যা আপনারা জানেন না। মাইকেল কোহেনকে অর্থ ফেরত দিয়েছিলেন ট্রাম্প। আর এটা নির্বাচনী প্রচারণা তহবিলের অর্থ না। নির্বাচনী প্রচারণা তহবিলের অর্থে কোনো গরমিল হয়নি। পর্নো তারকাকে অর্থ দিয়েছিলেন ট্রাম্পের আইনজীবী। পরে নিজের আইনজীবীকে ওই অর্থ পরিশোধ করেন ট্রাম্প।’ গুলিয়ানির মন্তব্যের বিষয়ে হোয়াইট হাউসের সহকারী প্রেস সেক্রেটারি হোগান গিডলে বলেন, এটি একটি চলমান মামলা। নিষ্পত্তি হওয়ার আগে এই বিষয়ে কোনো মন্তব্য করা উচিত না।
গুলিয়ানির উদ্ধৃতি দিয়ে ওয়াশিংটন পোস্টের খবরে বলা হয়েছে, পর্নো তারকাকে অর্থ পরিশোধের বিষয়ে জনসম্মুখে কথা বলার পূর্বে তিনি প্রেসিডেন্টের সঙ্গে আলোচনা করেছেন। ট্রাম্প এ বিষয়ে সম্মতি দিয়েছেন। তার ধারণা, এজন্য ট্রাম্প তাকে বহিষ্কার করবেন না।
পরে ওয়াল স্ট্রিট জার্নালকে দেয়া আরেক সাক্ষাৎকারে গুলিয়ানি আবারো বলেন, পর্নো তারকাকে পরিশোধ করার অর্থ কোহেনকে ফিরিয়ে দিয়েছেন ট্রাম্প। গুলিয়ানির দাবি, এটা কোনো অপরাধ না। প্রেসিডেন্টের পূর্বের দেয়া বক্তব্যের বিষয়ে জিজ্ঞাসা করা হলে গুলিয়ানি বলেন, এটা কোনো বড় বিষয় না। ট্রাম্প হয়তো কোহেনকে অর্থ পরিশোধের বিষয়টি ভুলে গিয়েছেন বা খেয়াল করেননি। ২০১৬ সালের অক্টোবরের সব ঘটনা বিস্তারিত মনে রাখা কষ্ট। আমিও সব ঘটনা স্পষ্টভাবে স্মরণ করতে পারি না।
এর আগে ড্যানিয়েলকে অর্থ পরিশোধ করা হয়েছে কিনা সে বিষয়ে কিছুই জানেন না বলে দাবি করেন ট্রাম্প। তবে তার আইনজীবী মাইকেল কোহেন স্বীকার করেন যে, ড্যানিয়েলকে অর্থ পরিশোধ করেছিলেন তিনি। তবে তা ব্যক্তিগত তহবিল থেকে। এজন্য ট্রাম্প তাকে কোনো অর্থ দেন নি।
উল্লেখ্য, গুলিয়ানি নিউইয়র্কের প্রাক্তন মেয়র। সম্পতি তাকে নিজের ব্যক্তিগত আইনজীবীদের দলে অন্তর্ভুক্ত করেন ট্রাম্প। মূলত ট্রাম্প রাশিয়া কানেকশনের বিষয়ে স্পেশাল কাউন্সেল রবার্ট মুয়েলারের তদন্ত নিষ্পত্তি করার জন্য ব্যক্তিগত আইনজীবী দলকে আরো জোরদার করছেন। সম্প্রতি তিনি জন ডাউডকে ব্যক্তিগত আইনজীবীর দল থেকে বহিষ্কার করেন। তার জায়গায় গুলিয়ানিকে নিয়োগ দেন।

No comments

Powered by Blogger.