ভারতে শিশু ধর্ষণ ও হত্যার প্রতিবাদে কোলকাতায় এসআইও’র বিক্ষোভ

জম্মু-কাশ্মিরের কঠুয়াতে আট বছরের এক শিশুকে গণধর্ষণ ও হত্যা, উত্তরপ্রদেশে এক কিশোরীকে ধর্ষণ এবং গুজরাটের সুরাটে এক শিশুর উপর পাশবিক অত্যাচার ও হত্যার ঘটনাকে ‘মানবতাবিরোধী অপরাধ’ বলে অভিহিত করেছে স্টুডেন্টস ইসলামিক অর্গানাইজেশন অব ইন্ডিয়া (এসআইও)।
সংগঠনটির পক্ষ থেকে গতকাল (রোববার) সন্ধ্যায় এক প্রেস বিবৃতিতে বলা হয়েছে, শিশু ও নারীদের উপর সাম্প্রতিক পাশবিক নির্যাতন ও হত্যার ঘটনা গোটা দেশ ও জাতিকে হতবাক করে দিয়েছে। ওই সমস্ত ঘটনায় বিভিন্ন প্রান্তিক সম্প্রদায়ের বিশেষভাবে মুসলিম ও দলিতদের বেঁচে থাকার অধিকার অধিকার গত কয়েক বছর ধরে গুরুতরভাবে ভূলুণ্ঠিত হচ্ছে।
এ সকল ইস্যুতে রোববার বিকেলে এসআইও পশ্চিমবঙ্গ শাখার পক্ষ থেকে কোলকাতার ওয়াই  চ্যানেল এক প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচী  অনুষ্ঠিত হয়।
সংগঠনটির পশ্চিমবঙ্গের রাজ্য সভাপতি ওসমান গনি বলেন, "ভারতের মতো দেশে কঠুয়াতে ৮ বছর বয়সী শিশু গণধর্ষণ ও হত্যায় আমরা মর্মাহত। আমরা এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা সমস্ত শিশুদের ধর্ষণ ও হত্যার সাথে জড়িত সকল অপরাধীদের মৃত্যুদণ্ডের দাবি জানাচ্ছি। ন্যায়বিচারের দাবিকে চাপা দিয়ে যেভাবে অপরাধীদের আড়াল করার ঘৃণ্য অপচেষ্টা করা হয়েছে তা অত্যন্ত ন্যাক্কারজনক।"
এসআইওর পক্ষ আরো বলা হয়, যেভাবে একশ্রেণীর জনপ্রতিনিধি ও প্রশাসনের ব্যক্তিবর্গের প্রত্যক্ষ ও পরোক্ষ মদতে বিভিন্ন অবাঞ্ছিত ঘটনা সংগঠিত হচ্ছে তা দেশের জন্য অত্যন্ত ক্ষতিকর। যেভাবে অভিযুক্ত বিধায়কদের আড়াল করার অপচেষ্টা এবং উন্নাওয়ের ক্ষতিগ্রস্ত পরিবারকে বিভিন্ন ভাবে হুমকি দেয়া হয়েছে তা ন্যায়বিচারের পরিপন্থী। এবং "বেটি বাঁচাও" অভিযানের পতাকাবাহীদের জন্য তাখুবই লজ্জাজনক।
কোলকাতার প্রতিবাদ কর্মসূচিতে এসআইও’র রাজ্য সভাপতি ওসমান গণি, রাজ্য সাংগঠনিক সম্পাদক শেখ খালিদ আলী, কলকাতা বিভাগের সভাপতি নাদিম আলী, সাবেক রাজ্য সম্পাদক সাবির আলী, জামাতে ইসলামী হিন্দের রাজ্য সভাপতি মুহাম্মদ নূরুদ্দিন, মজলিশ ই ইত্তেহাদ পরিষদের সভাপতি আব্দুল আজিজ, অধ্যাপক আফসার আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.