জাতির কাছে ক্ষমা চাইলেন শাহাদাত

গৃহপরিচারিকা নির্যাতনের মামলায় জামিনে মুক্ত পেসার শাহাদাত হোসেন এবার জাতির কাছে ক্ষমা চাইলেন। এই ঘটনাকে ‘অনাকাক্সিক্ষত’ উল্লেখ করে বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে তিনি দেশ ও জাতির কাছে ক্ষমা চেয়েছেন। ভুল স্বীকার করে ক্রিকেটে ফেরার অনুমতি প্রার্থনা করেছেন। শিশু গৃহকর্মীকে নির্যাতনের মামলায় জেলে যেতে হয়েছে শাহাদাত ও তার স্ত্রী জেসমিন নাহার নিত্যকে। দুই মাস আট দিন জেল খেটে ১২ ডিসেম্বর থেকে দু’জন জামিনে আছেন। এদিন মিরপুর স্টেডিয়ামে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লীগে ব্রাদার্স ইউনিয়ন ও কলাবাগান ক্রিকেট একাডেমির ম্যাচ চলাকালীন গ্র্যান্ডস্টান্ডে লিখিত বক্তব্যে শাহাদাত বলেন, ‘আমি আমার একটি অনাকাক্সিক্ষত ঘটনার জন্য অনুতপ্ত। পুরো দেশ ও জাতির কাছে ক্ষমা চাচ্ছি। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্টসহ বোর্ডের সব কর্মকর্তা ও আমার সহখেলোয়াড়দের কাছে ক্ষমা চাচ্ছি। মানুষমাত্রই ভুল করে, আমিও ভুল করেছি।’
জামিনে মুক্তি পেয়ে কিছুদিন ধরে নিয়মিত অনুশীলন করছেন শাহাদাত। তার দাবি, জীবিকার প্রয়োজনে নিজের পেশায় আবার যুক্ত হওয়ার অনুমতি তাকে দিয়েছেন আদালত। বিসিবি অবশ্য বহাল রেখেছে সাময়িক নিষেধাজ্ঞা। মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে নারাজ বোর্ড। তাই চলতি ঢাকা প্রিমিয়ার লীগে খেলতে পারছেন না এই পেসার। নিলামের আগে খেলোয়াড়দের তালিকা প্রকাশের সময় ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস বলেছিল, বিসিবি তার ওপর আরোপিত নিষেধাজ্ঞা তুলে নিয়েই শুধু তাকে ঢাকা লীগে খেলার অনুমতি দেয়া হবে। মানবিক দিক বিবেচনা করে ক্রিকেটে তাকে ফিরতে দেয়ার আর্জি জানিয়ে শাহাদাত বলেন, ‘আমি বিশ্বাস করি, দেশকে ও দেশের ক্রিকেটকে আরও অনেক কিছু দেয়ার আছে আমার। ক্রিকেটের স্বার্থে, জীবিকানির্বাহের স্বার্থে দ্রুত ক্রিকেটে ফিরতে চাই। চলতি ঢাকা লীগ দিয়েই ফিরতে চাই মাঠে। দেশবাসী, ক্রিকেট বোর্ডসহ সবার কাছে মিনতি করছি, অতীতের ভুল শুধরে আগের শাহাদাত হয়ে ফেরার সুযোগ দেয়া হোক আমাকে।’

No comments

Powered by Blogger.