‘রাজনীতি থেকে দূরে থাকতে চাই’ -এরশাদ

রাজনীতি থেকে দূরে থাকার আশা ব্যক্ত করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান ও প্রধানমন্ত্রীর বিশেষ দূত হুসেইন মুহম্মদ এরশাদ। রাজধানীতে গারো সম্প্রদায় আয়োজিত ‘ঢাকা ওয়ানগালা-২০১৫’ উৎসবের প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, রাজনীতি থেকে দূরে থাকতে চাই। অনেক হয়েছে। তোমাদের মাঝে আবার আসবো। হয়তো সে সময় কোন পদ-পদবি থাকবে না। এরশাদ বলেন, আমি সৈনিক ছিলাম। রাজনীতিবিদ হয়েছি। কাজটা বোধহয় ঠিক হয়নি। এ সময় গারো সম্প্রদায়ের উদ্দেশ্যে তিনি বলেন, আমি ইপিআরে ময়মনসিংহ জেলায় কাজ করেছি। গারো পাহাড়গুলোর সমস্ত রাস্তা আমার চেনা-পরিচিত। গারোদের দুর্দশা, দরিদ্রতা ও কষ্ট দেখেছি। গারোরা পাকিস্তান ছেড়ে ভারত চলে গিয়েছিল। অনেককে জীবন্ত কবর দেয়া হয়েছে। আমি তার প্রত্যক্ষদর্শী। জাপা চেয়ারম্যান আরও বলেন, গারোদের আমরা মানুষ হিসেবে মনে করতাম না। কিন্তু এখন দিন পরিবর্তন হয়েছে। আগে এই ওয়ানগালা উৎসব ঢাকায় হতো না। অনেক দুরূহ ব্যাপার ছিল এটি। কিন্তু এখন হচ্ছে। প্রধানমন্ত্রীর এই বিশেষ দূত বলেন, সরকারি চাকরিতে গারো, চাকমাসহ সকল উপজাতির জন্য ১০ শতাংশ কোটার ব্যবস্থা করেছি আমি। এখন আছে কিনা জানি না। আমি খোঁজ নিয়ে দেখবো। যদি আবার কোনদিন সুযোগ হয়, গারোদের জন্য অক্ষরে অক্ষরে দায়িত্ব পালন করবো। শিক্ষার্থীদের উদ্দেশ্যে এরশাদ বলেন, মেয়েরা লেখাপড়ায় ভালো করছে। তাদের জিপিএ ভালো। কারণ, তারা রাজনীতি করে না। রাজনীতিতে জড়িয়ে পড়ায় এখন শিক্ষার্থীদের রেজাল্ট ভালো হয় না। এ সময় শিক্ষার্থীদের রাজনীতি থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সাবেক এই প্রেসিডেন্ট বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয় জীবনে রাজনীতি করার চিন্তাও করো না। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এস এম ফয়সাল চিশতি, যুগ্ম মহাসচিব নুরুল ইসলাম নুরুসহ গারো সম্প্রদায়ের নের্তৃবৃন্দ।

No comments

Powered by Blogger.