লতিফ সিদ্দিকীর পদত্যাগ সাংবিধানিকভাবে হয়নি : সুরঞ্জিত

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, দশম সংসদ থেকে লতিফ সিদ্দিকীর পদত্যাগের বিষয়টি মোটেও সাংবিধানিক ও গণতান্ত্রিক উপায়ে নিষ্পত্তি হয়নি। স্পিকার নির্বাচন কমিশনে পাঠালেন বিষয়টির সমাধানের জন্য। কিন্তু কমিশন পুনরায় তা সংসদে পাঠালো। এ অধিকার সংবিধান তাকে দেয়নি।
আজ শুক্রবার দুপুরে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বঙ্গবন্ধু একাডেমী আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আয়োজক সংগঠনের উপদেষ্টা হাজী মোহাম্মদ সেলিম।
শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমস্যাটা সঙ্কটে পরিণত হওয়ার আগেই শিক্ষামন্ত্রীকে দ্রুত সমাধান করার পরামর্শ দিয়ে সুরঞ্জিত সেন বলেন, ভিসি নিজ স্বার্থে ছাত্রদের ব্যবহার করে শিক্ষকদের সাথে দুর্ব্যবহার করেছেন। এর দায় নিয়ে হয় তিনি নিজ থেকে পদত্যাগ করবেন, না হয় শিক্ষা মন্ত্রণালয় তাকে অপসারণ করবে।
মার্কিন যুক্তরাষ্ট্রের গবেষণা প্রতিষ্ঠান ‘আইআরআই’র জরিপ প্রসঙ্গে আওয়ামী লীগের এই উপদেষ্টা পরিষদের সদস্য বলেন, সরকারের জনপ্রিয়তা বেড়েছে; প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনপ্রিয়তা আরো বেড়েছে। এটা আমাদের কথা নয়, আমেরিকার গবেষণা প্রতিষ্ঠানের জরিপ এটা বলেছে। সুতরাং বিএনপির মধ্যবর্তী নির্বাচন নিয়ে আর প্রশ্ন থাকার কথা নয়। আশা করি বিএনপি তাদের দল গোছানোয় ব্যস্ত থাকবেন। যথাসময়েই নির্বাচন হবে।
রাজধানীর জলাবদ্ধতা নিয়ে মেয়রদের উদ্দেশ সুরঞ্জিত সেনগুপ্ত বলেন, খাল বন্ধ হয়ে গেছে এই অজুহাত দেখিয়ে চোখ বন্ধ থাকলে কেমন করে বন্ধ খাল খুলবে। প্রয়োজনে আইন করে যেসব ব্যবসায়ীরা খাল বন্ধ করেছে টাস্কফোর্স গঠন করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সমস্যার সমাধান করতে হবে। জনগণকে দুর্ভোগ থেকে রেহাই দিতে হবে।

No comments

Powered by Blogger.