সমুদ্রস্নানে কেনো হারায় তাজাপ্রাণ! বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর নাগরিক মন্তব্য

সমুদ্রস্নানে ভেসে গেলো তাজা ক’টি প্রাণ! কয়েকটি বন্ধু হৈ-হুল্লোড় করে পানিতে নেমেছিলো, কেউ ফিরলো কেউ ফিরলো না। সমুদ্র টেনে নিয়ে গেলো তার কড়াল গ্রাসে। যারা ফেরেনি প্রাণ নিয়ে, তাদের চার জন লাশ হয়ে ফিরেছে, আর দুজন ফিরলেনই না। প্রায়শঃই এমন করে ভেসে যায় তাজা-তাজা প্রাণ। কিন্তু কি হয় সেই সমুদ্রে। সেন্ট-মার্টিনসের সমুদ্র কেনই এত মানুষখেকো? আর কিই বা তার সতর্কীকরণ ব্যবস্থা। কোনপথে তারুণ্যের সমুদ্র স্নান বাধা পড়ে থাকবে না নিষেধাজ্ঞার আড়ালে? কোনপথে বন্ধ হবে এমন মৃত্যু?

পর্যটনের এক অপার সম্ভাবনা নিয়ে দুবাহু বিছিয়ে রয়েছে বিশ্বের বৃহত্তম সমুদ্র সৈকত কক্সবাজার। স্বচ্ছজলে প্রবালের সৌন্দর্য ছড়িয়ে পর্যটকের চোখজুড়িয়ে দেয় সেন্ট-মার্টিনস। কিন্তু সে সম্ভাবনার কতটুকুই বা সম্ভব হয়েছে কাজে লাগানো>...

এই সব প্রশ্ন সামনে রেখে বাংলানিউজটোয়েন্টিফোর.কম’এর ‘নাগরিক মন্তব্য’ আয়োজন। শুরু হবে  ২২ এপ্রিল মঙ্গলবার ২০১৪ বিকেল ৩টা ৩০ মিনিটে। চলবে সন্ধ্যা ৬টা ৩০মিনিট পর্যন্ত।

পাঠকের প্রশ্নের উত্তর দেবেন তারা যারা হারিয়েছেন বন্ধুদের। যারা নিরাপত্তার দায়িত্বে রয়েছেন তারাও থাকবেন পাঠকের নাগালের মধ্যে। পর্যটন বিশেষজ্ঞরাও দেবেন তাদের মত।

বাংলানিউজের এই নাগরিক মন্তব্যে অংশ নিয়ে পাঠক যেমন তার মনের কথা বলতে পারবেন। লিখে পাঠাতে পারবেন কোনো অভিজ্ঞতার কথাও।

অংশ নিতে বরাবরের মতোই পাঠকের ফোন রিসিভ করতে নিউজরুমে সক্রিয় থাকবে ০১৭৯২১০৪৪৬২, ০১৮৫১৬৯২৩৬৭, ০১৬২১৭৪৬৯০৬, ৮৪০২১৮১ ও ৮৪০২১৮২ নম্বরগুলো।

পাঠক অ্যালার্ট কল দিলে ফিরতি কল করে কথা বলবেন বাংলানিউজের কর্মীরা টেলিফোনেই জেনে নেবেন পাঠকের কথা। পাঠক নিজেই মন্তব্য কিংবা প্রশ্ন লিখে ইমেইল করতে পারবেন- nagorikmontobyo@gmail.com এই ঠিকানায়। পাঠকের মন্তব্য নির্ভুল ও সঠিকভাবে প্রতিবেদন আকারে অনলাইনে তুলে ধরতে সার্বক্ষণিকভাবে কাজ করবে বাংলানিউজ টিম।

No comments

Powered by Blogger.