রাজশাহীতে পাঁচ দিনের ডিজিটাল মেলা শুরু

দিনবদলের দীক্ষা, প্রযুক্তি আর শিক্ষা’ স্লোগান সামনে নিয়ে রাজশাহী জেলা জিমনেশিয়ামে বৃহস্পতিবার শুরু হয়েছে ‘বিসিএস ডিজিটাল এক্সপো রাজশাহী ২০১৩’। বাংলাদেশ কম্পিউটার সমিতি (বিসিএস) রাজশাহী শাখা এই মেলার আয়োজক।
রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান বিকেলে প্রদর্শনীর উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিসিএসের ভারপ্রাপ্ত সভাপতি মইনুল ইসলাম এবং পরিচালক ফয়েজউল্যাহ্ খান। এই ডিজিটাল মেলা চলবে ২১ জানুয়ারি পর্যন্ত। এতে ৩৪টি স্টল এবং ছয়টি প্যাভিলিয়নে ৩৭টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান পণ্য প্রদর্শন করছে। ডেস্কটপ, ল্যাপটপ ও ট্যাবলেট কম্পিউটার, স্মার্টফোনসহ বিভিন্ন প্রযুক্তিপণ্য, প্রয়োজনীয় সফটওয়্যার, নেটওয়ার্ক ও টেলিযোগাযোগ পণ্য দেখানো হচ্ছে এ মেলায়। এ ছাড়া আছে মাল্টিমিডিয়া, তথ্যপ্রযুক্তি শিক্ষা উপকরণসহ ডিজিটাল জীবনধারাভিত্তিক পণ্য ও সেবার নানা কিছু। উদ্বোধনী অনুষ্ঠানের পরপরই মেলা খুলে দেওয়া হয় সবার জন্য। টিকিটের দাম ১০ টাকা। তবে স্কুলশিক্ষার্থীদের জন্য কোনো টিকিট লাগছে না। আজ বেলা সাড়ে ১১টায় মেলা প্রাঙ্গণে ডিজিটাল বাংলাদেশ নিয়ে সেমিনারের আয়োজন করা হয়েছে। কাল শনিবার শিশুদের জন্য থাকছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।
এ মেলার পৃষ্ঠপোষক হিসেবে আছে এফোর টেক, আসুস, এলজি, এপসন, স্যামসাং, তোশিবা ও টিপিলিংক। এ ছাড়া টিকিট কাউন্টার পৃষ্ঠপোষক পান্ডা অ্যান্টিভাইরাস, স্বেচ্ছাসেবক পোশাক পৃষ্ঠপোষক ট্রানসেন্ড ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার পৃষ্ঠপোষক সিস্টেম প্যালেস।
—আবুল কালাম মুহম্মদ আজাদ

No comments

Powered by Blogger.