বাংলাদেশের মানুষ সৃষ্টিশীল-গতিশীল-কর্মঠ ও উদ্যমীঃ মজিনা

শুধু ঢাকাতেই নয়, মার্কিন সরকারের প্রতিনিধি হিসেবে গোটা বাংলাদেশই ঘুরে ঘুরে দেখছেন বলে উল্লেখ করেছেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা। এসময় বাংলাদেশের মানুষকে সৃষ্টিশীল, গতিশীল, কর্মঠ এবং উদ্যমী বলে মন্তব্য করেন তিনি।

সোমবার সন্ধ্যায় নীলফামারী শিল্পকলা অডিটোরিয়ামে সুধীজনদের উদ্দেশে দেওয়া এক বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রপতি এসব কথা বলেন তিনি।
মার্কিন রাষ্টদূত বলেন, “আমি বাংলাদেশের সব জেলা ঘুরে ঘুরে দেখছি।”

এসময় বাংলাদেশকে এশিয়ার পরবর্তী অর্থনৈতিক টাইগার উল্লেখ করে তিনি বলেন, “বাংলাদেশের মানুষ সৃষ্টিশীল, গতিশীল, কর্মঠ এবং উদ্যমী। আমার বিশ্বাস, বাংলাদেশ সোনার বাংলাদেশ হিসেবে গড়ে উঠবে।”

মার্কিন রাষ্ট্রদূত মজিনা বাংলাদেশের মানুষকে ‘অত্যন্ত চমৎকার’ হিসেবে উল্লেখ করে  বলেন, “টেকনাফ থেকে তেঁতুলিয়াসহ যেখানেই যাই না কেন, সবখানেই বাংলাদেশের মানুষকে অনেক সুন্দর মনে হয়।”

অনুষ্ঠানে মার্কিন রাষ্ট্রদূত ছাড়াও বক্তব্য রাখেন, সংসদ সদস্য আসাদুজ্জামান নূর। সুধী সমাবেশে বক্তব্য শেষে স্থানীয় শিল্পীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনা।

এসময় রাষ্ট্রদূতের স্ত্রী গ্রেস মজিনা, আমেরিকান রাষ্ট্রদূত অফিসের রাজনৈতিক কর্মকর্তা এ্যানড্রেই কটোন এবং তথ্য কর্মকর্তা মেরিনা ইয়াসমিন উপস্থিত ছিলেন।

এছাড়া, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনের কর্মকর্তা ছাড়াও আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির নেতারাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.