ব্রিটেনে ২৭ গাড়ির মধ্যে সংঘর্ষ সাতজন নিহত

ব্রিটেনের সমারসেট কাউন্টির টাউনটনের কাছে গুরুত্বপূর্ণ এম-ফাইভ সড়কে ২৭টি গাড়ির মধ্যে সংঘর্ষে সাতজন নিহত হয়েছে। আহত হয়েছে প্রায় ৩৫ জন। দুর্ঘটনার কারণে সড়কটিতে যান চলাচলে বিশৃঙ্খলা দেখা দেয়। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা গতকাল শনিবার এ কথা জানান।
কর্মকর্তারা জানান, গত শুক্রবার গ্রিনিচ মান সময় ২০টা ৩০ মিনিটে এ দুর্ঘটনা ঘটে। সংঘর্ষের কারণে গাড়িগুলোতে আগুন ধরে যায়। প্রত্যক্ষদর্শীরা জানান, দুর্ঘটনার সময় বিস্ফোরণের প্রচণ্ড শব্দ শোনা গেছে। টেলিভিশনের ছবিতে দেখা গেছে, এক সারি গাড়ি ও লরিতে আগুন জ্বলছে।
জরুরি উদ্ধারকর্মীরা জানান, সংঘর্ষের কারণ এখনো স্পষ্ট নয়। তবে ব্যাপক বৃষ্টি ও কুয়াশার কারণে ওই দুর্ঘটনা ঘটেছে বলে তাঁদের কাছে খবর আসছে। প্রত্যক্ষদর্শীরা বলছেন, দুর্ঘটনার সময় ভারী কুয়াশা ছিল।
ফায়ার সার্ভিস জানায়, প্রায় ৫০ জন অগ্নিনির্বাপককর্মী উদ্ধার তৎপরতায় অংশ নেন। যেসব গাড়ির মধ্যে সংঘর্ষ হয়েছে তার মধ্যে ২০টি গাড়ি ছিল ‘হালকা’। বাকিগুলো ছিল লরি।
টাউনটনের মুসগ্রোভ পার্ক হাসপাতালের এক মুখপাত্র জানান, হাসপাতালটিতে আহত ১৬ জনের চিকিৎসা দেওয়া হচ্ছে। তাঁরা গুরুতর আঘাতজনিত সমস্যায় ভুগছেন।
অ্যাবন ও সমারসেট পুলিশের সহকারী প্রধান কনস্টেবল অ্যান্থনি ব্যাংহাম বলেন, দুর্ঘটনায় ‘কয়েকজন’ মারা গেছেন। তবে তিনি নিহতদের সংখ্যা সুনির্দিষ্টভাবে বলতে পারেননি।

No comments

Powered by Blogger.