যুক্তরাজ্যে দাঙ্গায় নিহতের সংখ্যা দাঁড়াল পাঁচজনে

যুক্তরাজ্যে দাঙ্গার ঘটনায় আহত আরও একজন ব্যক্তির মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল পাঁচ। তবে পুলিশের ব্যাপক উপস্থিতি ও ভারী বৃষ্টিপাতের মধ্যে বৃহস্পতিবার রাতে কোনো দাঙ্গা বা লুটপাটের ঘটনা ঘটেনি।
এদিকে দাঙ্গা ও লুটপাটের ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেপ্তারে এক অভিনব পদক্ষেপ নিয়েছে বার্মিংহামের পুলিশ। গাড়িতে বিশাল পর্দা লাগিয়ে তাতে দেখানো হচ্ছে ক্লোজ সার্কিট ক্যামেরায় ধারণ করা লুটেরাদের ভিডিও চিত্র। আর সেই গাড়ি ঘুরছে শহরময়।
লন্ডনের উপকণ্ঠের ইয়েলিং এলাকায় গত সোমবার লুটেরাদের হামলায় আহত হয়েছিলেন রিচার্ড ম্যানিংটন বোয়েস। গত বৃহস্পতিবার রাতে তিনি হাসপাতালে মারা গেছেন। তাঁর ওপর হামলার ঘটনায় পুলিশ গতকাল শুক্রবার ২২ বছরের এক যুবককে গ্রেপ্তার করেছে।
লন্ডন নগর পুলিশের গোয়েন্দা শাখার প্রধান পরিদর্শক জন ম্যাকফারলেন বলেন, ম্যানিংটন বোয়েসের মতো একজন নিরপরাধ মানুষকে হত্যার এ ঘটনা চরম নৃশংসতা।
চার রাতের এ দাঙ্গার ঘটনায় ম্যানিংটন বোয়েসসহ মোট পাঁচজনের মৃত্যু হলো। অপর তিনজন নিহত হয়েছেন বার্মিংহামে এবং একজন দক্ষিণ লন্ডনের ক্রয়ডনে।
বার্মিংহামের ঘটনা এখনো সরকারিভাবে তদন্ত হয়নি। তবে ভিডিওচিত্রে দেখা গেছে, লুটেরাদের হাত থেকে রক্ষার জন্য একটি পেট্রল স্টেশন পাহারা দিচ্ছিলেন দক্ষিণ এশীয় তিন যুবক। এ সময় লুটেরাদের দ্রুতগতির একটি গাড়ি তাঁদের চাপা দেয়।

No comments

Powered by Blogger.