অবসর নিয়ে ভাবেন না বেকহ্যাম

ক্যারিয়ারটা অনেক দিনের। বয়স হয়ে গেছে ৩৬। ইংল্যান্ড দলের হয়ে আন্তর্জাতিক ফুটবলটাও এখন দূরের মনে হয়। কিন্তু তার পরও ইংলিশ ফুটবল তারকা ডেভিড বেকহ্যাম মনে করেন, তিনি আরও দুটো বছর অনায়াসেই খেলে যেতে পারেন।
এ মুহূর্তে যুক্তরাষ্ট্রের লা গ্যালাক্সির হয়ে চুক্তিবদ্ধ রয়েছে বেকহ্যাম। চুক্তির মেয়াদ বাকি রয়েছে আরও এক বছর। এ চুক্তি খুব সম্ভবত আরো বছরখানেক বাড়বে বলে জানা গেছে। বেকহ্যাম যুক্তরাষ্ট্র থেকেই তাঁর পেশাদারি ফুটবল জীবনের ইতি টানতে চান।
অবসর-ভাবনাটা একেবারেই মাথায় আনতে চান না বেকহ্যাম। এ ব্যাপারে তিনি বলেন, ‘আমি এখনো সুস্থ রয়েছি, রয়েছি ফর্মে। সকালে ঘুম থেকে উঠে অনুশীলনে যেতে আমার মধ্যে কোনো অনীহা আসে না। আমি এখনো ফুটবলার জীবন উপভোগ করি।’
বয়সটা যেহেতু ৩৬ হয়ে গেছে, তাই অবসরের ভাবনাটা ভাবতে না চাইলেও আনমনে এসে পড়ে। সেটা স্বীকার করে নিয়েই বেকহ্যাম জানিয়েছেন, আরও দুই বছর তিনি পেশাদারি ফুটবল খেলবেন। এরপর হয়তো বুট জোড়া তুলে রাখার কথা ভাববেন।
‘যেদিন সকালে ঘুম থেকে উঠে আমার মনে হবে, আজকের দিনটা একটু আরাম করি, যেদিন অনুশীলনের ব্যাপারে রাজ্যের অনীহা এসে আমার ওপর ভর করবে, সেদিনই বুঝব বিদায় বলার সময় এসে গেছে।’ বেকহ্যামের মন্তব্য।
যুক্তরাষ্ট্রে খেলাটা দারুণ উপভোগ করছেন সাবেক ইংলিশ এই অধিনায়ক—সেটা মুখ দিয়ে বলেও দিয়েছেন, ‘যুক্তরাষ্ট্রে খেলাটা আমি খুব উপভোগ করছি। টিম ম্যানেজমেন্ট, দলের খেলোয়াড় সবার সঙ্গেই আমার ভালো সম্পর্ক রয়েছে।’
পুরোনো দল ম্যানচেস্টার ইউনাইটেড এখনো তাঁর হূদয়ের একটা বড় অংশ জুড়ে রয়েছে। তিনি ভাবেন, ম্যানচেস্টার ইউনাইটেড আগামী মৌসুমে শক্তিশালী দল গড়বে। ধরে রাখবে প্রিমিয়ার লিগের শিরোপা, জিতবে চ্যাম্পিয়নস লিগ। বেকহ্যাম যথেষ্ট খুশি, ডাচ ফুটবলার ওয়েসলি স্নেইডারের ওল্ড ট্র্যাফোর্ডে আগমন নিয়ে। বলেছেন, ‘পল স্কোলসের বিদায়ের পর স্নেইডারের চেয়ে ভালো বদলি ম্যানচেস্টার ইউনাইটেড আর কোথাও পেত না।

No comments

Powered by Blogger.