কাকা থেকে যাচ্ছেন রিয়ালেই

একজন ব্রাজিলের শেষের শুরু দেখতে পাওয়া প্রজন্মের প্রতিনিধি, আরেকজন নতুন প্রজন্মের, ভবিষ্যতের আলো। কাকা ও নেইমার—ব্রাজিলের এই দুই প্রজন্মের ফুটবলারকে সম্প্রতি একসঙ্গে আলোচনায় এনেছে ইউরোপের দলবদলের বাজার। আলোচনার সারাংশ—আপাতত দুজনই থাকছেন তাঁদের বর্তমান ঠিকানায়।
গত মৌসুমে হোসে মরিনহো রিয়াল মাদ্রিদের দায়িত্ব নেওয়ার পর পরই শোনা যাচ্ছিল রিয়ালে কাকার দিন শেষ হয়ে এসেছে। মরিনহোর পরিকল্পনার সঙ্গে ব্রাজিলিয়ান প্লে-মেকার নাকি মানানসই নন। বাস্তবতা হচ্ছে, গুঞ্জন গুঞ্জনই রয়ে গেছে। কাকা থাকছেন রিয়াল মাদ্রিদে এবং তা মরিনহোর ইচ্ছাতেই। যখন তাঁর পুরোনো ক্লাব এসি মিলান এবং তাদের নগর প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলানের সঙ্গে জড়িয়ে খবর হচ্ছে, কাকা বলে দিয়েছেন তিনি রিয়ালেই থাকছেন মরিনহোর চাওয়া অনুযায়ী।
মরিনহোর চাওয়া তো আছেই, কাকা নিজেও থাকতে চান রিয়ালেই, ‘আমি সব সময়ই বলে এসেছি, রিয়াল মাদ্রিদে থাকতে চাই। আমি ক্লাব কর্মকর্তা ও কোচের সঙ্গে কথা বলেছি। কোচ চাইছেন পরের মৌসুমটা আমি এখানেই থেকে যাই এবং ক্লাব কর্মকর্তাদের কথা, আমাকে এখন বিক্রি করার কোনো প্রয়োজন নেই।’
কাকাকে তো রেখে দিতে চাইছেনই। সঙ্গে নেইমারকেও চাইছেন মরিনহো। কিন্তু মরিনহো চাইলেই তো আর হবে না। নেইমারের ইচ্ছা আপাতত সান্তোসেই থাকবেন। অন্তত ক্লাব বিশ্বকাপের আগপর্যন্ত। কারণ রিয়াল মাদ্রিদ কোচের মতোই সান্তোসের কোচ মুরিসি রামালহোও তাঁর তরুণ সম্পদকে এখনই ছাড়তে চান না।
চেলসি তো সেই কবে থেকেই নেইমারের পেছনে লেগে আছে। নেইমারকে পাওয়ার লড়াইয়ে নেমেছে বার্সেলোনাও। তবে মুরিসির কথা, ‘আমি আগেই বলেছি, নেইমার এ বছর কোথাও যাবে না। অন্তত ক্লাব বিশ্বকাপ পর্যন্ত সান্তোসেই থাকবে সে।’
নেইমারকে না পেলেও বার্সেলোনা এরই মধ্যে পেয়ে গেছে সময়ের আরেক তরুণ তারকা অ্যালেক্সিস সানচেজকে। ইতালিয়ান ক্লাব উদিনেসে থেকে ন্যু ক্যাম্পে নাম লেখানো সানচেজ বার্সার রোনালদো হবেন—ন্যু ক্যাম্পজুড়ে এই আলোচনাই চলছে।
সানচেজ অবশ্য এগিয়ে যেতে চান তাঁর মতো করে, ‘আমি বার্সেলোনার রোনালদো হতে যাচ্ছি? না, আমি বার্সেলোনার অ্যালেক্সিস সানচেজ হতে চাই! বিশ্বের সেরা ক্লাবে খেলার সুযোগ পেয়ে আমি গর্বিত। বার্সেলোনা গ্রেট দল এবং সবকিছু জিততে চায়। আমি খুব খুশি এবং এখন নিজেকে প্রমাণ করতে চাই।

No comments

Powered by Blogger.