ব্রিটিশ পার্লামেন্ট ভবন হবে বিয়ের ভেন্যু!

ব্রিটিশ পার্লামেন্টের কয়েকটি ভবন বিয়ে বা অন্য কোনো অনুষ্ঠানের জন্য ভাড়া এবং পার্লামেন্ট ভবনের রেস্তোরাঁগুলো জনসাধারণের জন্য খুলে দেওয়ার পরিকল্পনা করা হয়েছে।
পার্লামেন্টের সদস্য ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের খাদ্য সরবরাহে নিয়োজিত বিভাগকে বড় ধরনের লোকসানের হাত থেকে বাঁচানোর জন্য ব্রিটিশ আইনপ্রনেতারা এই পরিকল্পনা হাতে নিয়েছেন। গত মঙ্গলবার পরিকল্পনার খসড়া প্রকাশ করা হয়েছে।
খসড়ায় বলা হয়েছে, আইনপ্রণেতারা আগের চেয়ে অনেক বেশি স্বাস্থ্যকর জীবন যাপন এবং কর্মস্থলে কঠোর দায়িত্ব পালনে অভ্যস্ত হয়ে উঠেছেন। এ কারণে পার্লামেন্টের ডাইনিং হলগুলোতে তাঁরা নিয়মিত আনুষ্ঠানিক মধ্যাহ্নভোজ করছেন না। এতে ডাইনিং বিল কমে গেছে। ফলে বছর শেষে লোকসানের পরিমাণ দাঁড়াচ্ছে ৫৭ লাখ পাউন্ড।
এই লোকসানের পরিমাণ অর্ধেকে নামিয়ে আনতে আইনপ্রণেতারা পার্লামেন্ট ভবনের হলগুলো ভাড়া দেওয়ার পরিকল্পনা করেন। খসড়া অনুযায়ী, ঐতিহাসিক ওয়েস্টমিনস্টার হল ব্যক্তিগত অনুষ্ঠানের জন্য ভাড়া দেওয়া হবে। ২৫ হাজার পাউন্ড দিয়ে যে কেউ সেটি ভাড়া নিয়ে সেখানে বিয়ে বা অন্য কোনো অনুষ্ঠান সারতে পারবেন। এ ছাড়া টেমস নদীর পাড় ঘেঁষে বিশেষ ব্যক্তিদের জন্য সংরক্ষিত যেসব রেস্তোরাঁ রয়েছে, তা-ও সাধারণের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে।
পার্লামেন্টের উচ্চকক্ষে ও রানির অনুমোদন পেলে এই পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

No comments

Powered by Blogger.