পরিবেশবান্ধব থ্রি হুইলার তৈরির পরামর্শ শিল্পমন্ত্রীর

শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া বলেছেন, দেশের ব্যবসায়ী ও শিল্পোদ্যোক্তাদের মুনাফা অর্জনের পাশাপাশি করপোরেট সামাজিক দায়বদ্ধতা থেকে জনকল্যাণে এগিয়ে আসতে হবে। তিনি বাংলাদেশে যৌথ উদ্যোগে পরিবেশবান্ধব থ্রি হুইলারসহ অন্যান্য যানবাহন তৈরির কারখানা স্থাপনের জন্য ভারতীয় উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানান।
শিল্পমন্ত্রী গত শুক্রবার রাতে রাজধানীর গলফ গার্ডেনে ভারতের শীর্ষস্থানীয় অটোমোবাইল প্রস্তুতকারী কোম্পানি অতুল অটো লিমিটেড উৎপাদিত পরিবেশবান্ধব ডিজেল ও সিএনজি থ্রি হুইলার বাজারজাতকরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ আহ্বান জানান।
অতুল অটোস্ বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান মো. আইয়ুব হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সার্ক চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আনিসুল হক, ইউনিয়ন ইন্স্যুরেন্সের চেয়ারম্যান মোজাফফর হোসেন পল্টু, বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইফুর রহমান, ভারতের অতুল অটোস্ বাংলাদেশ লিমিটেডের উপমহাব্যবস্থাপক নিরেজ, অতুল অটোস্ বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক মতিউর রহমান খান বক্তব্য দেন বলে শিল্প মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
উল্লেখ্য, বাংলাদেশ মেশিন টুলস্ ফ্যাক্টরি লিমিটেডের সহায়তায় দেশীয় প্রযুক্তি সংযোজন করে অতুল অটোস্ বাংলাদেশ লিমিটেড প্রাথমিকভাবে এই থ্রি হুইলার বাজারজাত করছে। খুব শিগগির বাংলাদেশেই স্বল্প দামের পরিবেশবান্ধব ও উচ্চমানের এই থ্রি হুইলার তৈরি করা সম্ভব হবে বলে উদ্যোক্তারা আশাবাদ ব্যক্ত করেছেন।

No comments

Powered by Blogger.