চার প্রতিষ্ঠানের লভ্যাংশ ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত তিনটি ব্যাংক ও একটি আর্থিক প্রতিষ্ঠান আজ রোববার শেয়ার ও নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। প্রতিষ্ঠানগুলো হলো—ঢাকা ব্যাংক লিমিটেড, প্রাইম ব্যাংক লিমিটেড, ওয়ান ব্যাংক লিমিটেড ও লঙ্কা-বাংলা ফিন্যান্স।
ঢাকা ব্যাংকের ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ: ঢাকা ব্যাংক জানিয়েছে, ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ অর্থাত্ প্রতি ২০টি শেয়ারে ৭টি বোনাস শেয়ার ঘোষণা করেছে। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ মার্চ। এজিএমের রেকর্ড ডেট ২ মার্চ। এজিএমের সময় এবং স্থান পরে জানানো হবে। ব্যাংকটি আরও জানিয়েছে, ওই সময়ে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৬.৩১ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদমূল্য (এনএভি) ২৪.৭৪ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফ্লো ৮.৫৯ টাকা।
প্রাইম ব্যাংকের ৩৫ শতাংশ শেয়ার ও ৫ শতাংশ নগদ লভ্যাংশ: প্রাইম ব্যাংক জানিয়েছে, ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৩৫ শতাংশ শেয়ার লভ্যাংশ এবং পাঁচ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ মার্চ সকাল সাড়ে ১০টায় ঢাকা শেরাটন হোটেলের উইন্টার গার্ডেনে অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ৩ মার্চ। ব্যাংকটি আরও জানিয়েছে, ওই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৫৬.৯০ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদমূল্য (এনএভি) ২৯০.৩০ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফ্লো ০.৪৮ টাকা।
ওয়ান ব্যাংকের ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ: ওয়ান ব্যাংক লিমিটেড জানিয়েছে, ব্যাংকটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ বা প্রতি ১০০টি শেয়ারে ৫৫টি বোনাস শেয়ার ঘোষণা করেছে। ব্যাংকটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ মার্চ বেলা ১১টায় রমনার ২৬, বেইলি রোডের অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত হবে। এজিএমের রেকর্ড ডেট ১৩ মার্চ। ব্যাংকটি আরও জানিয়েছে, ওই সময়ে শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৯৭.৭৫ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদমূল্য (এনএভি) ২৩৬.৪৫ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১১৯.১৮ টাকা।
লঙ্কা-বাংলা ফিন্যান্সের ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ: লঙ্কা-বাংলা ফিন্যান্স জানিয়েছে, প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদ ২০১০ সালের জন্য ৫৫ শতাংশ শেয়ার লভ্যাংশ (প্রতি ১০০টি শেয়ারে ৫৫টি বোনাস শেয়ার) ঘোষণা করেছে। এ ছাড়া প্রতিষ্ঠানটির অনুমোদিত মূলধন ১০০ কোটি থেকে বাড়িয়ে ৫০০ কোটি টাকায় উন্নীত করার লক্ষ্যে সংশ্লিষ্ট ক্লজ ও আর্টিকেলের সংশোধনীরও সিদ্ধান্ত নিয়েছে পর্ষদ। প্রতিষ্ঠানটির বিশেষ সাধারণ সভা (ইজিএম) আগামী ২৭ মার্চ বেলা সাড়ে ১০টায় এবং বার্ষিক সাধারণ সভা (এজিএম) বেলা ১১টায় স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, হাউস নম্বর ১৯, রোড নম্বর ৭, গুলশান ১, ঢাকায় অনুষ্ঠিত হবে। ইজিএম ও এজিএমের রেকর্ড ডেট ৩ মার্চ। প্রতিষ্ঠানটি আরও জানিয়েছে, গত ৩১ ডিসেম্বর পর্যন্ত প্রতিষ্ঠানটির কর-পরবর্তী নিট লাভ ১৭০ কোটি এক লাখ ৪০ হাজার টাকা। এ ছাড়া একই সময়ে প্রতিষ্ঠানটির এককালীন শেয়ারপ্রতি আয় (ইপিএস) ৩২ টাকা, শেয়ারপ্রতি মোট সম্পদমূল্য (এনএভি) ৯০.৩১ টাকা এবং নেট ওপেনিং ক্যাশ ফ্লো ১৯.০৪ টাকা।

No comments

Powered by Blogger.