বাংলাদেশের সাফ প্রস্তুতিতে আসছে উলসান হুন্দাই

নিজেদের প্রাক-মৌসুম প্রস্তুতি নিতে বরাবরের মতো বিদেশে যাওয়ার জন্য তারা তৈরি হচ্ছিল। এমন সময়ই বাফুফের আমন্ত্রণ গেল তাদের কাছে, আর ওটা পেয়েই রাজি হয়ে গেছে দক্ষিণ কোরিয়ার উলসান হুন্দাই ক্লাবটি। সাফ ফুটবলের আগে বাংলাদেশ দলকে প্রস্তুতি ম্যাচ খেলার সুযোগ করে দিতে দলটি নিজেদের খরচে ঢাকায় আসছে, থাকবেও নিজেদের খরচে। আন্তর্জাতিক টুর্নামেন্টের আগে শক্তিশালী দলের সঙ্গে ম্যাচ খেলতে না পারার আক্ষেপটা এবার কিছুটা দূর হচ্ছে বাংলাদেশ দলের।
সফরে দুটি ম্যাচ খেলবে উলসান হুন্দাই। জাতীয় দলের সঙ্গে অবশ্য একটি ম্যাচ রাখছে বাফুফে। দুটি ম্যাচ খেললে নাকি জাতীয় দলের ওপর চাপ পড়বে! ঠিক হয়েছে, ২৪ নভেম্বর বাফুফে একাদশ ও ২৫ নভেম্বর জাতীয় দল খেলবে হুন্দাইয়ের সঙ্গে। দুটি ম্যাচই হবে বঙ্গবন্ধু স্টেডিয়ামে।
এফএফসি ক্লাব কাপে উলসান হুন্দাইয়ের সঙ্গে খেলেছে মোহামেডান এবং হোম অ্যান্ড অ্যাওয়ে দুই ম্যাচেই হেরেছে বিশাল ব্যবধানে। বছর তিনেক আগে হুন্দাইয়ের জুনিয়র দল ঢাকায় বাংলাদেশের অলিম্পিক দলকে হারিয়ে গেছে ৩-২ গোলে।
সাফ ফুটবলের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হয়ে যাচ্ছে আগামী রবি-সোমবার নাগাদ। কোচ ডিডো কাল ২৩ জন খেলোয়াড়ের নাম জমা দিয়েছেন বাফুফের কাছে। ১০ নভেম্বর থেকে অনুশীলন শুরু করার পরিকল্পনা তাঁর। তবে বাফুফের জাতীয় দল ব্যবস্থাপনা কমিটি অনুশীলন শুরু করতে চায় ৮ তারিখ থেকেই। এ নিয়ে মতভেদ থাকলেও আগের পরিকল্পনা থেকে সরে ঢাকার পরিবর্তে বিকেএসপিতে ক্যাম্প করতে সম্মত হয়েছেন ডিডো।

No comments

Powered by Blogger.