রমজান মাসে বাজারদর নিয়ন্ত্রণে এফবিসিসিআইয়ের কার্যক্রম শুরু

আসন্ন রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য নিয়ন্ত্রণে রাখতে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) দ্রব্যমূল্য মনিটরিং টাস্কফোর্স বাজার পরিদর্শন শুরু করেছে।
নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য পরিস্থিতি পর্যবেক্ষণ ও নিয়ন্ত্রণে রাখার উদ্যোগ হিসেবে তারা অন্যান্য বছরের মতো এবারও রাজধানীর বাজারগুলো পরিদর্শনের পদক্ষেপ নিয়েছে। মঙ্গলবার থেকে তারা রাজধানীর বিভিন্ন বাজার পরিদর্শন শুরু করেছে।
জানা গেছে, তদারকির প্রথম পর্যায়ে এফবিসিসিআইয়ের সভাপতি আনিসুল হকসহ পরিচালনা পর্ষদের অন্যান্য সদস্য এবং টাস্কফোর্সের সদস্যরা আজ বৃহস্পতিবার রাজধানীর কয়েকটি পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করবেন।
জানা গেছে, সংগঠনটির প্রথম সহ-সভাপতি, সহ-সভাপতি ও পরিচালকেরা মঙ্গলবার রাজধানীর কারওয়ান বাজার পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করে দ্রব্যমূল্য পর্যবেক্ষণ করেন। এ ছাড়া গতকাল এর পরিচালকেরা গুলশান, শান্তিনগর ও ফকিরাপুল কাঁচাবাজার পরিদর্শন করেছেন।
জানা গেছে, প্রথম সহ-সভাপতি, সহ-সভাপতি ও পরিচালকেরা এখন থেকে সপ্তাহের প্রতি চতুর্থ দিনে রাজধানীর বিভিন্ন বাজার পরিদর্শন করবেন। পরিদর্শনকালে বাজারগুলোতে বাজার কমিটি কর্তৃক বিভিন্ন দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন করা হচ্ছে কি না এবং খুচরা ব্যবসায়ীরা তাঁদের পণ্য কেনার রসিদ নিয়মিত সংরক্ষণ করছেন কি না তা তদারক করবেন।
এফবিসিসিআই জানিয়েছে, রমজান মাসে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে সংগঠনটির প্রথম সহ-সভাপতি আবুল কাশেম আহমেদ ও পরিচালক মাহবুব ইসলাম কারওয়ান বাজার পরিদর্শন করবেন। সহ-সভাপতি আবু আলম চৌধুরী ও পরিচালক শাফকাত হায়দার গুলশান কাঁচাবাজার পরিদর্শন করবেন। এ ছাড়া পরিচালক কামালউদ্দিন আহমেদ ও শাফকাত হায়দার নিউমার্কেট বাজার; আনোয়ার হোসেন খিলগাঁও ও মালিবাগ বাজার; মোহাম্মদ জালাল উদ্দিন ফকিরাপুল ও শান্তিনগর বাজার; আলহাজ বেলায়েত হোসেন মৌলভীবাজার, ঠাটারিবাজার, বাবুবাজার ও শ্যামবাজার; মো. বজলুর রহমান যাত্রাবাড়ী এবং ফারুকুল ইসলাম মিরপুর বাজার পরিদর্শন করবেন।
দেশের শীর্ষ বাণিজ্য সংগঠন হিসেবে এফবিসিসিআই নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মূল্য সাধারণ মানুষের জন্য সহনীয় পর্যায়ে রাখতে নিয়মিত প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। এফবিসিসিআই ওয়েবসাইটের (ভনপপর-নফ.ড়ত্ম/সধত্শবঃঢ়ত্রপব) মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যও প্রতিদিন নিয়মিতভাবে মনিটরিং ও প্রকাশ করা হচ্ছে।

No comments

Powered by Blogger.