মুম্বাইয়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান সাত দিনের জন্য বন্ধ- ভারতে সোয়াইন ফ্লুতে মৃতের সংখ্যা বেড়ে ১৬

ভারতে সোয়াইন ফ্লুতে আক্রান্ত আরও ছয়জনের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাত থেকে গতকাল বুধবার দুপুর পর্যন্ত তারা সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে মারা গেছে। মঙ্গলবার মহারাষ্ট্রের নাসিকে একজন মারা গেছে। গতকাল কেরালার রাজধানী তিরুবনন্তপুরমে একজন, পুনায় তিনজন ও মুম্বাইয়ে একজন মারা গেছে। এই নিয়ে মৃতের সংখ্যা ১৬ জনে দাঁড়িয়েছে।
মোট নয়টি রাজ্যে সোয়াইন ফ্লু ছড়িয়ে পড়েছে। রাজ্যগুলো হলো: দিল্লি, মহারাষ্ট্র, গুজরাট, তামিলনাড়ু, অন্ধ্র প্রদেশ, পশ্চিমবঙ্গ, জম্মু-কাশ্মীর, আসাম ও কেরালা।
পুনের পর এবার মুম্বাইয়ে সব শিক্ষাপ্রতিষ্ঠান সাত দিনের জন্য বন্ধ ঘোষণা করেছে মহারাষ্ট্র রাজ্য সরকার। তিন দিনের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে সব বিপণিকেন্দ্র, সিনেমা, থিয়েটার হলসহ চিত্তবিনোদনের বিভিন্ন কেন্দ্র।
সোয়াইন ফ্লু এখন ভয়াবহ রূপ নিয়েছে মহারাষ্ট্রের পুনেতে। শুধু পুনেতেই মারা গেছে নয়জন। এ ছাড়া মুম্বাইয়ে মারা গেছে দুজন, গুজরাটে দুজন, কেরালার তিরুবনন্তপুরমে একজন, নাসিকে ও চেন্নাইয়ে একজন করে মারা গেছে। আক্রান্তের সংখ্যা এক হাজার ১০০।
মঙ্গলবার ও গতকাল কলকাতার বেলেঘাটা আইডি হাসপাতালে আরও তিনজন ভর্তি হয়েছে। এ নিয়ে কলকাতায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৩ জনে।
সোয়াইন ফ্লু ছড়িয়ে পড়ায় আক্রান্ত রাজ্যগুলোতে মাস্ক কেনার ধুম পড়ে গেছে। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী গোলাম নবি আজাদ সোয়াইন ফ্লু নিয়ন্ত্রণে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য ২২টি রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে কথা বলেছেন।

No comments

Powered by Blogger.