মেসিকে বার্সার সুরক্ষা

মেসি
লিওনেল মেসিকে কিনতে চান? বেশি না, মাত্র ৩০০ মিলিয়ন পাউন্ড (৩ হাজার ৫০০ কোটি টাকা) খরচ করতে হবে! দলবদলের বাজারে যখন বিশ্বজুড়ে চলমান মন্দাকে তোয়াক্কা না করে দেদার টাকা ঢালা হচ্ছে, তখন নিজের সবচেয়ে বড় সম্পদটাকে রক্ষা করতে বার্সেলোনা এই বিশাল অঙ্কের ‘বাই-আউট ক্লজ’ জুড়ে দিতে চলেছে। বার্সার সঙ্গে চুক্তি ভঙ্গ করে মেসি অন্য ক্লাবে যেতে চাইলে ‘বাই-আউট’ শর্ত অনুযায়ী স্প্যানিশ ক্লাবটিকে এই বিশাল অঙ্কের টাকা দিতে হবে আগ্রহী ক্লাবকে।
এই খবর দিয়েছে স্পেনের দুটি শীর্ষ পত্রিকা। যদিও ইংলিশ পত্রিকা দ্য সান বলছে, বাই-আউট ক্লজের টাকার অঙ্ক ২৫৫ মিলিয়ন পাউন্ড। টাকার অঙ্কটা নিয়ে গরমিল দেখা দিলেও এ নিয়ে কোনো সন্দেহ নেই, ধনী ক্লাবগুলোর লোলুপ দৃষ্টি থেকে মেসিকে আড়াল করে রাখতে বার্সেলোনা লোভনীয় সব প্রস্তাব দিয়ে রাখছে মেসিকে। আর তাই এর আগের বাই-আউট ক্লজের অঙ্কটা (১৫০ মিলিয়ন) দ্বিগুণ করা হচ্ছে। পাশাপাশি বছরে ৮০ লাখ পাউন্ড বেতনের দীর্ঘমেয়াদি একটা চুক্তি করবে তারা এই আর্জেন্টাইন তারকার সঙ্গে। চুক্তিটা হলে বার্সার সবচেয়ে বেশি বেতনভুক্ত খেলোয়াড় হবেন এই ২২ বছর বয়সী।
নতুন চুক্তি অবশ্য এখনো আলোচনার পর্যায়ে আছে। যুক্তরাষ্ট্র সফর থেকে কাতালান ক্লাবটি দেশে ফিরলেই পাকা কথা হবে। ইউরোর হিসাবে প্রতি মৌসুমে মেসি ৯৫ লাখ করে পাবেন। সেই সঙ্গে বোনাস হিসেবে থাকছে ৫ লাখ ইউরো।
ইন্টার মিলান থেকে নিয়ে আসা জ্লাতান ইব্রাহিমোভিচ বর্তমানে বার্সার সবচেয়ে বেশি বেতনের খেলোয়াড়। বার্সার প্রতি সব সময়ই বিশ্বস্ত মেসির কাছে যাতে এটি কোনো নেতিবাচক প্রভাব না ফেলে, সে কারণেই নতুন করে এই চুক্তির প্রস্তাব। কোচ পেপ গার্দিওলাও বলেছেন, ইব্রাহিমোভিচ আসার পরও মেসিই তাঁদের এক নম্বর তারকার মর্যাদা পাবেন।

No comments

Powered by Blogger.