পালওয়ামা হামলা একটি দুর্ঘটনা, মোদিকে কংগ্রেস নেতার চ্যালেঞ্জ

যে পালওয়ামা হামলাকে কেন্দ্র করে ভারত-পাকিস্তান যুদ্ধাবস্থা, সেই হামলাকে স্রেফ একটি ‘দুর্ঘটনা’ বলে আখ্যায়িত করেছেন ভারতের কংগ্রেস দলের সিনিয়র নেতা ও মধ্যপ্রদেশের সাবেক মুখ্যমন্ত্রী দ্বিগবিজয় সিং। এ জন্য তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে চ্যালেঞ্জ ছুড়ে মেরেছেন। বলেছেন, যদি সাহস থাকে তাহলে এ ইস্যুতে তিনি যেন তার বিরুদ্ধে মামলা করেন। এ খবর দিয়েছে অনলাইন নিউজএক্স।
এখানেই মোদি ও তার সরকারের সমালোচনা করে ক্ষান্ত হন নি দ্বিগবিজয় সিং। তিনি অব্যাহতভাবে ক্ষমতাসীন বিজেপি সরকারের সমালোচনা করেছেন। মঙ্গলবার তিনি পালওয়ামা হামলাকে ‘দুর্ঘটনা’ বা এক্সিডেন্ট হিসেবে আখ্যায়িত করে বিতর্কের ঝড় তুলে দিয়েছেন রাজনীতিতে। দ্বিগবিজয় সিং বলেছেন, পাকিস্তানের বালাকোটে ভারতীয় বিমান বাহিনী গত ২৬ শে ফেব্রুয়ারি যে হামলা চালিয়েছে তার সত্যনিষ্ঠতা নিয়ে বিদেশী মিডিয়াগুলো সংশয় প্রকাশ করেছে।
প্রশ্ন তুলেছে পালওয়ামা দুর্ঘটনার পর ভারত সরকারের বিশ্বাসযোগ্যতা নিয়ে। এ সময় ওই বিমান হামলায় কতজন জঙ্গি মারা গেছে তার প্রকৃত সংখ্যা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নীরবতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।
ভারতের ভিতরে সন্ত্রাসীদের একের পর এক হামলা হলেও গোয়েন্দা ব্যর্থতা নিয়ে সরকারের গৃহীত পদক্ষেপেরও সমালোচনা করেন তিনি। দ্বিগবিজয় সিং বলেন, পালওয়ামা সন্ত্রাসী হামলার পরে কি এনএসএ, আইবি প্রধান এবং র’ প্রধানের কাছ থেকে ক্লারিফিকেশন নিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদি।
দ্বিগবিজয় সিং বলেন, তার এমন বক্তব্যের পর বিজেপির তিনজন মন্ত্রী তাকে ভারত বিরোধী বলে আখ্যায়িত করেছেন। কিন্তু ওই সব মন্ত্রী ও মোদির নিজের শোনা উচিত যে, পালওয়ামা হামলা নিয়ে উত্তর প্রদেশের উপ মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মাউরিয়া কি বলেছেন।
মঙ্গলবার দ্বিগবিজয় সিং একটি ভিডিওতে রিটুইট করেন। তাতে দেখা যায় পালওয়ামা হামলাকে একটি ‘বিগ এক্সিডেন্ট’ হিসেবে বর্ণনা করছেন কেশব প্রসাদ। এমন ঘটনার পর মঙ্গলবার আইনমন্ত্রী রবি শঙ্কর প্রসাদ অভিযোগ করেছেন, সেনাবাহিনীর অপারেশন নিয়ে প্রশ্ন তুলে এই বাহিনীর নৈতিকতাকে খর্ব করার চেষ্টা করছেন কংগ্রেস নেতা দ্বিগবিজয় সিং। এ ছাড়া একই দিনে তার সমালোচনা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও।

No comments

Powered by Blogger.