‘বিছানায় যাওয়ার প্রস্তাবতো হরহামেশাই থাকে’

তনুশ্রী দত্ত যৌন হেনস্তা নিয়ে মুখ খোলার পর বলিউডের অনেক নায়িকাই এ বিষয়ে সোচ্চার হয়েছেন। তার মধ্যে অন্যতম হলেন কঙ্গনা রানাউত। এরইমধ্যে তিনি তার অভিনীত ছবি ‘কুইন’ এর পরিচালকের বিরুদ্ধে হেনস্তার অভিযোগ এনেছেন। তবে এবার ‘মি টু’ নিয়ে আবারও মুখ খুলেছেন তিনি। এবার বলিউডের পুরুষদের নিয়ে বিষ্ফোরক মন্তব্য করেছেন তিনি। কঙ্গনা সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, বলিউডে প্রতিদিনই কোন না কোন নারী যৌন হেনস্তার শিকার হচ্ছেন। আমি নিজের এর প্রমাণ। আমার সামনেই অনেক কিছু ঘটেছে।
নিজেকে সব সময় বাঁচিয়ে চলার যুদ্ধ করতে হয় এখানে। অনেকে বিষয়টি নিয়ে মুখ খুলতে চান না। কাজ হারাবার ভয়ে। কারণ কারও সম্পর্কে মুখ খুললে সে আর তার কাজ পাবে না। এভাবেই আমরা নিজেদের ক্ষতি নিজেরা করে আসছি। আমি নিজেই অসংখ্যবার বাজে প্রস্তাব ও হেনস্তার শিকার হয়েছি। বিছানায় যাওয়ার প্রস্তাবতো হরহামেশাই থাকে। কিন্তু এবার সময় হয়েছে এসব নিয়ে প্রতিবাদ করার। যেন প্রতিটি নারীর কর্মস্থল সুরক্ষিত থাকে। নিরাপদে যেন তারা কাজ করতে পারে। এ জন্য ভবিষ্যতেও আমি আমার তরফ থেকে চেষ্টা করে যাবো।

No comments

Powered by Blogger.