বলুন তো তার বয়স কত?

ছবির এই যুবতীর বয়স কত একবার ভাবুন তো! ১৮ বছর? ২০ বছর? না। এর কোনোটাই নয়। তার বয়স ৪৩ বছর। এ বয়সের পুরুষ বা নারীদের মুখাবয়ব বলে দেয় বয়স। কিন্তু তাওয়ানের ডিজাইনার লুর হসু’র তা হয় নি। তিনি যেন ১৮ তেই ধরে রেখেছেন বয়স। তাই ইন্সটাগ্রামে তার ভক্তের সংখ্যা ৭ লাখের বেশি। কিভাবে লুর হসু নামের এই নারী বয়সকে ধরে রেখেছেন ১৮ বছরের ফ্রেমে! এর মূলে রয়েছে কঠোরভাবে খাদ্যাভ্যাস নিয়ন্ত্রণ, নিয়মিত ব্যায়াম ও ত্বকের যত্ন নেয়া। এগুলোর মাধ্যমেই তিনি এখনও যেকোনো যুবতীকে টেক্কা দিয়ে তাদের সামনে দাঁড়াতে পারেন। তাইওয়ানের ফ্রাইডে ম্যাগাজিনকে তিনি একটি সাক্ষাতকার দিয়েছেন।
তাতে তিনি বলেছেন, তিনি ব্যবহার করেন এসকে-টু এবং লা প্রেইরি’র মতো প্রিয় সব ব্রান্ডের কসমেটিক্স। আর রোদে খুব বেশি সময় কাটান না। কারণ, তিনি মনে করেন রোদে গেলে ত্বক শুকিয়ে যায়। দ্রুততার সঙ্গে তাতে ত্বকের ওপর ভাজ ফেলেতে পারে। তাই যদি কখনো রোদে বের হতেই হয় তিনি তার আগে সব সময় ব্যবহার করেন সান ক্রিম। ত্বকের যত্নে ব্যবহার করেন ভিটামিন- সি এবং কোলাজেন । লুর হসু’র প্রতিটি দিন শুরু হয় এককাপ ব্লাক কফি দিয়ে। তিনি মনে করেন এতে তার ত্বক জেগে ওঠে। তবে ওই কফির সঙ্গে কোনো চিনি ব্যবহার করেন না। তিনি ভেজিটারিয়ান। খান প্রচুর পরিমাণে ফল ও শাকসবজি, যাতে রয়েছে উচ্চ মাত্রার ফাইবার ও প্রোটিন। একই সঙ্গে তিনি চিনিযুক্ত খাবার ও গ্রিজযুক্ত খাবার এড়িয়ে চলেন। এর সঙ্গে নিয়মিত করেন ব্যায়াম।
এর আগে একবার তিনি বলেছিলেন, দিনের বেলায় তিনি ,শুধু পানি পান করেন। ফ্রাইডে ম্যাগাজিনকে ২০১৭ সালে তিনি বলেছিলেন, যখন ত্বকে প্রচুর পরিমাণে পানি থাকে তখন আপনাকে বয়স বেড়ে যাওয়া বা বলিরেখা নিয়ে উদ্বিগ্ন হওয়ার কিছু থাকে না। তার এ কথাটি শুনতে খুব বাজে মনে হতে পারে। কিন্তু লুর হসু’র ক্ষেত্রে এটাই সত্য হয়েছে।

No comments

Powered by Blogger.