নাদালের জয়, হারলেন জোকোভিচ

আক্কেল দাঁতটা তাঁকে ভীষণ যন্ত্রণা দিচ্ছে। টুর্নামেন্ট শেষ করার আগে অবশ্য তুলতে পারছেন না। তবে দাঁতের ব্যথা নিয়েও মায়ামি মাস্টার্স টেনিসে দারুণ খেলেছেন রাফায়েল নাদাল। পরশু যুক্তরাষ্ট্রের টেলর ডেন্টকে দ্বিতীয় রাউন্ডে উড়িয়ে দিলেন ৬-৪, ৬-৩ গেমে। নাদাল জিতলেও টুর্নামেন্টের অঘটনের শিকার হয়েছেন নোভাক জোকোভিচ। বেলজিয়ামের অলিভিয়ের রোচাস ৬-২, ৬-৭ (৭/৯), ৬-৪ গেমে হারিয়েছেন বিশ্বের দুই নম্বর তারকা জোকোভিচকে। মায়ামিতে রোচাসের সেরা ১০ খেলোয়াড়ের বিপক্ষে এটি দ্বিতীয় জয়। মাত্র ১.৬৭ মিটার উচ্চতার রোচাসের কাছে হেরেও জোকোভিচ প্রশংসায় ভাসালেন ৫৯তম এই বেলজিয়ানকে, ‘ও আজ (পরশু) সত্যি দারুণ খেলেছে। জয়টা ওর প্রাপ্যই।’ জোকোভিচের বিপক্ষে জিতে বিস্ময়ের ঘোর যেন কাটছেই না রোচাসের, ‘ম্যাচটি ছিল খুবই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। আমার মনে হচ্ছিল আমি একটা কিছু ঘটিয়ে ফেলতে পারি। আমি শুধু আমার সেরাটাই খেলার চেষ্টা করেছি। প্রথম রাউন্ডে আমি ভালো খেলেছি তাই আমার নিজেকে খুব আত্মবিশ্বাসী মনে হচ্ছিল। তবে আমি যে জিতব, এটা আশা করিনি।’
পরশু মেয়েদের বিভাগে সহজ জয় পেয়ে তৃতীয় রাউন্ডে উঠেছেন ইয়েলেনা জাঙ্কোভিচ, কিম ক্লাইস্টার্স ও জাস্টিন হেনিন।

No comments

Powered by Blogger.