মুজাহিদের সাথে পরিবারের সাক্ষাত, আইনজীবীদের আবেদন

জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সাথে তার পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন। আজ দুপুরে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আলী আহসান মোহাম্মদ মুজাহিদের পরিবারের ১২ জন সদস্য তার সাথে সাক্ষাৎ করেন।
সাক্ষাতের পর আলী আহসান মোহাম্মদ মুজাহিদের ছেলে আলী আহমেদ মাবরুর সাংবাদিকদের বলেন, আমার বাবা সুস্থ ও স্বাভাবিক আছেন। মানসিকভাবেও ভালো আছেন। তিনি দৃঢ় চিত্তে বলেছেন, তিনি সম্পূর্ণ নির্দোষ, নির্দোষ, নির্দোষ। জাতির কাছে পরিস্কার হয়েছে তার বিরুদ্ধে সুস্পষ্ট কোনো অভিযোগ নেই। এরপর তাকে ফাঁসি দেয়া হলে তা হবে একজন নির্দোষ মানুষকে ঠাণ্ডমাথায় হত্যা করা।
মাবরুর বলেন, সাক্ষাতে বাবা বলেছেন- ‘নাগরিক হিসেবে আমি (মুজাহিদ) রাষ্ট্রপতিকে আমার সাংবিধানিক অভিভাবক মনে করি। একই সাথে রাষ্ট্রপতি নিজে একজন আইনজীবী এবং আইনবিদও বটে। আমি আইনজীবীদের সাথে সাক্ষাতের পর পরামর্শ করে রাষ্ট্রপতির কাছে একটি বিশেষ বিষয়ে আবেদন করতে চাই।’
এই বিশেষ বিষয় মার্সি পিটিশন কি-না? এ সম্পর্কে আলী আহমেদ মাবরুর তার বাবা আলী আহসান মোহাম্মদ মুজাহিদের কাছে জানতে চাইলে তিনি বলেছেন, ‘এটা একটা বিশেষ বিষয় যা আমি (মুজাহিদ) আইনজীবীদের বলব।’
এ বিষয়ে আলী আহমেদ মাবরুর বলেন, আমার কাছে মনে হয়েছে- এখানে আইনগত কোনো বিষয় থাকতে পারে।
আজ বেলা ২টায় আলী আহসান মোহাম্মদ মুজাহিদের স্ত্রী, ছেলে ও ছেলের বউ, মেয়ে ও মেয়ে জামাইসহ পরিবারের ১২ জন সদস্য ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাক্ষাতের জন্য প্রবেশ করেন। প্রায় ৩০ মিনিট তারা কথা বলার পর কারাগার থেকে বেরিয়ে আসেন।
আলী আহমেদ মাবরুর আরো বলেন, আমার বাবা শুনেছেন তার রিভিউ আবেদন খারিজ করা হয়েছে। তবে অফিসিয়ালি তাকে এ বিষয়ে জানানো হয়নি বা তিনি অর্ডারের কোনো কপি পাননি। আদেশের কপি পেলে আইনজীবীদের সাথে তিনি সাক্ষাৎ করতে চান। আমাদের সাথে সাক্ষাতের সময় সেখানে ডেপুটি জেলার লাবলু সাহেব উপস্থিত ছিলেন। তাকে আমার বাবা অনুরোধ জানিয়েছে আইনজীবীদের সাথে সাক্ষাৎ করিয়ে দেয়ার জন্য।
আলী আহমেদ মাবরুর আরো বলেন, আমার বাবা দেশবাসীকে সালাম জানিয়েছেন এবং দোয়া চেয়েছেন।
মুজাহিদের সাথে সাক্ষাতের অনুমতি চেয়ে আইনজীবীদের আবেদন জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সাথে আগামীকাল শুক্রবার সাক্ষাতের অনুমতি চেয়ে তার আইনজীবীরা একটি আবেদন করেছেন।
মুজাহিদের আইনজীবী গাজী এমএইচ তামিম জানান, আগামীকাল শুক্রবার বেলা সাড়ে ১০টায় আমরা পাঁচজন আইনজীবী উনার সাথে সাক্ষাতের অনুমতি চেয়ে কারা কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছে। রিভিউ আবেদন খারিজ হওয়া ও আইনগত গুরুত্বপূর্ণ বিষয় আলোচনা করার জন্য আমরা উনার সাথে সাক্ষাৎ করতে চাই। আনুমতি পেলে সিনিয়র আইনজীবী অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট সাইফুর রহমান, অ্যাডভোকেট মতিউর রহমান আকন্দ, অ্যাডভোকেট মশিউল আলম ও আমি আলী আহসান মোহাম্মদ মুজাহিদের সাথে সাক্ষাৎ করব।

No comments

Powered by Blogger.