সিরিয়ার উপকূল অবরোধ করবে রুশ নৌবাহিনী!

রাশিয়ার নৌবাহিনী সিরিয়ার উপকূলে অবরোধ করতে পারে। সিরিয়ার অভ্যন্তরে ভারি অস্ত্র ও গোলাবারুদ সরবরাহের জন্য এ অবরোধ দেয়া হতে পারে। রুশ সংসদের নিম্নকক্ষ ডুমার প্রতিরক্ষা কমিটির প্রধান ভ্লাদিমির কোমোইদোভ এ কথা জানিয়েছেন। এ ছাড়া, রুশ স্বেচ্ছাসেবী যোদ্ধারাও সিরিয়ায় যুদ্ধে যোগ দিবে বলে জানিয়েছেন তিনি।
তিনি বলেন, সিরিয়ায় অস্ত্র পাঠানোর জন্য কৃষ্ণসাগরের রুশ নৌবহর হয়ত ব্যবহার করা হতে পারে। অবশ্য এমনটা যে হবেই এমন কোনো নিশ্চয়তা নেই বলেও জানান তিনি। এ ছাড়া, সিরিয়ার সন্ত্রাসীদের অবস্থানের ওপর গোলন্দাজ হামলার বিষয়টি বাদ দেয়া হয় নি বলেও জানান তিনি। অবশ্য সন্ত্রাসী সিরিয়ার অনেক ভেতরে রয়েছে এবং এ পর্যায়ে তাদের হামলার কোনো মানে হয় না বলেও জানান তিনি।
সিরিয়ার পশ্চিমাঞ্চলে তারতুস প্রদেশে একটি নৌ স্থাপনা পরিচালনা করছে রাশিয়া। এ পথে ভূমধ্যসাগরে যাওয়া যায়। এ ছাড়া, পূর্ব ভূমধ্যসাগরে ক্ষেপণাস্ত্রবাহী রণতরীসহ চারটি রুশ রণতরী রয়েছে।
এদিকে রুশ বাহিনী অদূর ভবিষ্যতে সন্ত্রাসী বিরোধী যুদ্ধে সিরিয়ার সেনাদের সঙ্গে যোগ দিবে। ইন্টারফ্যাক্স সংবাদ সংস্থা ভ্লাদিমির কোমোইদোভ ‘এর বরাত দিয়ে এ কথা জানিয়েছে। তিনি বলেছেন, অবশ্যই রুশ যোদ্ধাদের একটি স্বেচ্ছাসেবী দল সিরিয়ার সেনা বাহিনীর সঙ্গে যুদ্ধে যোগ দিবে।
সূত্র : রেডিও তেহরান

No comments

Powered by Blogger.