ভাট কন্যা আলিয়ার গুণমুগ্ধ করন জোহর

করন জোহর তার নতুন প্রজেক্ট ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ ছবিতে আলিয়া ভাটের প্রশংসায় পঞ্চমুখ হয়ে উঠেছেন। আলিয়া পরিচালক মহেশ ভাট এবং অভিনেত্রী সোনি রাজদানির দ্বিতীয় কন্যা। স্টুডেন্ট অব দ্য ইয়ার ছবিটি একটি হাইস্কুল ড্রামা যেখানে লাভ, রোমাঞ্চ, এনার্জি এবং মিউজিকের দারুণ সমন্বয় রয়েছে। ছবিতে সিদ্ধার্ত মালহোত্রা এবং আলিয়া ভাট অভিনয় করেছেন।

ফিল্মি পরিবারের আলিয়া তার চার বছর বয়স থেকেই ছবিতে অভিনয়ের স্বপ্ন দেখতেন। আর এই বিষয়টাই ক্রিপ্ট রাইটার নিরঞ্জন আইয়েনঙ্গার করনকে জানান। করন আলিয়ার সঙ্গে সাক্ষাত করার জন্য তাকে ডেকে পাঠান। ১৭ বছর বয়সী আলিয়া সেদিন এসেছিলেন স্কুল ইউনিফর্ম পড়ে। স্কুল ফেরত চলে এসেছিলেন তিনি। আলিয়াকে দেখেই করনের মনে পড়েছে পূজা ভাটের কথা। দুজনের অসম্ভব রকমের সাদৃশ্য। করন বলেন।
আলিয়াকে ক্যাজুয়ালি দেখে প্রথমেই মনে মনে না বলে দিয়েছিলেন করন জোহর। যাই হোক আলিয়ার অডিশন দেয়া হল। সারা ভারতবর্ষ থেকে ৫০০ জনের মতো মেয়ের অডিশন নেয়া হয় যাদের মধ্যে অনেকেই ছিলেন সুন্দরী প্রতিযোগীতা থেকে আসা। অডিশনে আলিয়া টপ ১০য়ে ছিলেন।

করন উচ্ছ্বসিত হয়ে বলেন, আলিয়া এক কথায় অসাধারণ। বলিউডের টিপিক্যাল হিরোইনের মতোই তার অভিনয় এবং সাজসজ্জ্বা। সে আধুনিক মেয়ে যার মধ্যে বলিউডের হিরোইন হওয়ার মতো সবকিছুই আছে। আমি অডিশনের শর্ট লিস্টে যখন আলিয়ার নাম দেখলাম তখন তাকে ডেকে পাঠালাম। আমি তাকে শুধু একটা কথাই জিজ্ঞাসা করলাম, তুমি কি ওজন কমাতে পারবে? কোনো দ্বিধা না করেই উত্তরে সে হ্যাঁ বলল। এরপর আমি তাকে ডায়েটিসিয়ানের পরামর্শ নিতে বলে তিন মাস পর দেখা করতে বলি। সে ওজন কমিয়ে তিনমাস পর এলো। ১৬ কে.জি ওজন কমিয়ে তাকে অধিকতর তন্বী ও প্রাণ প্রাচুর্য্যে ভরা লাগছিল।

আলিয়া আনন্দে চিৎকার দিয়েছিলেন যখন জানলেন তার ডেব্যু ফিল্ম পরিচালনা করবেন করন জোহর। সে এত জোড়ে চিৎকার দিয়েছিল শনে হয়েছিল আমার কানের তালা ফেটে যাবে।

ধর্ম প্রোডাকশন এবং রেড চিলি এন্টারটেইনমেন্টের ছবি ‘স্টুডেন্ট অব দ্য ইয়ার’ মুক্তি পাবে অক্টোবরে। সূত্র: টাঅই

No comments

Powered by Blogger.