নোয়াখালীতে জনতা ব্যাংকে ডাকাতি, ৭ লাখ টাকা লুট

নোয়াখালী, ১২ জুলাই ॥ বেগমগঞ্জ উপজেলার জমিদারহাটে বুধবার রাতে জনতা ব্যাংকের জমিদারহাট শাখা থেকে ভল্ট ভেঙ্গে প্রায় ৭ লাখ টাকা লুট হওয়ার খবর পাওয়া গেছে। বৃহস্পতিবার সকালে বিষয়টি ধরা পড়লেও বিকেল পর্যন্ত ব্যাংকের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের হদিস পাওয়া যায়নি।


তবে সন্ধ্যা ৭টার দিকে ব্যাংকের ওপরের তলায় তালাবদ্ধ একটি বাসা থেকে পুলিশ আনসার সদস্যকে গ্রেফতার করে। কিন্তু ওই বাসার বাসিন্দাদের কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। এদিকে টাকা খোয়া যাওয়ার ঘটনায় ব্যাংকের পক্ষ থেকে বেগমগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।
গ্রেফতারকৃত আনসার সদস্য শিহাব উদ্দিন বেগমগঞ্জ উপজেলার রাজগঞ্জ ইউনিয়নের শ্রীধরপুর গ্রামের আবু বকর ছিদ্দিকের ছেলে। তাকে যে বাসা থেকে উদ্ধার করা হয় সেটি ছিল মজিবুর রহমান নামে এক ব্যক্তির। ১৫ দিন আগে মজিবুর রহমান ওই বাসা ভাড়া নেয়ার সময় পিতার নাম-এয়াকুব আলী, গ্রাম-খড়লঘাটা, ডাকঘর-পার কুমারখালী, উপজেলা-মোরেলগঞ্জ, জেলা-বাগেরহাট এই ঠিকানা ব্যবহার করে এবং নিজেকে পিইউআই নামের একটি এনজিও’র এরিয়া ম্যানেজার হিসাবে পরিচয় দেয় মজিবুর রহমান। বৃহস্পতিবার সকাল থেকে তারও কোনো হদিস পাওয়া যায়নি।
জানা যায়, জনতা ব্যাংকের জমিদারহাট শাখায় বুধবার রাতে ব্যাংকে নৈশপ্রহরীর দায়িত্ব পালন করেন আনসার সদস্য শিহাব উদ্দিন। বৃহস্পতিবার সকালে ব্যাংকের নিজস্ব গার্ড এনামুল হক ডিউটিতে এসে ব্যাংকের কলাপসিবল গেটে তালাবদ্ধ দেখতে পান। আনসার সদস্যকে ডাকাডাকির পর কোন হদিস না পেয়ে এবং মুঠোফোনে কল দিয়ে বন্ধ পাওয়ায় তিনি বিষয়টি শাখা ব্যবস্থাপক নুরুল আমিনকে জানান। শাখা ব্যবস্থাপক সকাল সাড়ে ৯টার দিকে ব্যাংকের সামনে পৌঁছে তিনিও আনসার সদস্যের কোনো খোঁজ না পেয়ে উর্ধতন কর্তৃপক্ষ ও বেগমগঞ্জ থানাকে বিষয়টি অবহিত করেন। পরবর্তীতে বেগমগঞ্জ থানা পুলিশের উপস্থিতিতে জনতা ব্যাংকের কুমিল্লা অঞ্চলের জিএম এম মাসুদ আলম, নোয়াখালীর ডিজিএম মোখলেছুর রহমান গেটের তালা ভেঙ্গে ব্যাংকে প্রবেশ করে দেখেন ভল্টে রাখা ৭ লাখ ৯৭ হাজার ৭০৭ টাকা নেই। ব্যাংকের অভ্যন্তরে আনসার সদস্য শিহাব উদ্দিনকেও পাওয়া যায়নি।
এদিকে, নিখোঁজ আনসার সদস্য শিহাব উদ্দিন ব্যাংকের উপরতলার একটি বাসায় তালাবদ্ধ অবস্থায় পড়ে আছেন এমন খবরের ভিত্তিতে বেগমগঞ্জ থানা পুলিশ সন্ধ্যা ৭টার দিকে ওই বাসার তালা ভেঙ্গে অসুস্থ অবস্থায় উদ্ধার করে ব্যাংকে নিয়ে আসে। পরবর্তীতে তাঁকে গ্রেফতার করে বেগমগঞ্জ থানায় নিয়ে যাওয়া হয়।
জনতা ব্যাংকের শাখা ব্যবস্থাপক নুরুল আমিন বলেন, পুলিশের উপস্থিতিতে তালা ভেঙ্গে ব্যাংকে ঢুকে ভল্টে রাখা ৬ লাখ ৯৭ হাজার ৭০৭ টাকা পাওয়া যায়নি। অন্যসব কাগজপত্র ঠিকঠাক ছিল। ভল্টের তালাগুলো ভাঙ্গা ছিল।
ঘটনাস্থল পরিদর্শনকার বেগমগঞ্জ থানার এসআই আনোয়ার হোসেন বলেন, আনসার সদস্য শিহাব উদ্দিনের কথায় গরমিল লক্ষ্য করা গেছে। তাছাড়া, ব্যাংকের গার্ড হয়ে শিহাব উদ্দিন কেন উপর তলায় গেছে সেটি নিশ্চিত হওয়ার জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এছাড়া মজিবুর রহমানকেও গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে।

No comments

Powered by Blogger.