তাঁরও নায়ক ম্যারাডোনা

কোপা লিবার্তোদোরেস ফাইনালের ফিরতি লেগ ছিল বলে এক দিন পরে এসেছেন। আর্জেন্টিনায় পা রাখা মাত্রই নেইমারকে ঘিরে ধরেছেন সাংবাদিকেরা। সান্তোসের ১৯ বছর বয়সী এই উঠতি তারকা প্রথম সুযোগেই স্যালুট জানিয়ে দিলেন আর্জেন্টিনার সেকালের মহাতারকা ডিয়েগো ম্যারাডোনা আর একালের মহাতারকা লিওনেল মেসিকে।
ম্যারাডোনা তাঁকে অভদ্র বলেছিলেন বলে খবর রটেছিল। এর পরদিনই অবশ্য ম্যারাডোনা তাঁর নাতির দিব্যি কেটে জানান, এ ধরনের কোনো মন্তব্যই তিনি করেননি। আর নেইমারও সাংবাদিকদের জানিয়ে দিলেন, এ নিয়ে অহেতুক জল ঘোলা করার দরকার নেই, ‘এ নিয়ে আমি আগেই আমার ওয়েবসাইটে একটা নোট দিয়েছি। এটা এখন অতীত। ম্যারাডোনা শুধু আমার নয়, পুরো বিশ্বেরই একজন নায়ক। তাঁর প্রতি আমার অগাধ শ্রদ্ধা আছে। তাঁর সঙ্গে তোলা একটা ছবিও আছে আমার।’
ইদানীং অনেকে মেসি বনাম নেইমার দ্বৈরথের ছবি আঁকছেন। কিন্তু সেই চারা গাছকে আর বাড়তে দিতে রাজি নন নেইমার। জানিয়ে দিলেন, ‘আমি সব সময়ই বলেছি, দরকার পড়লে হাজারবার বলব, মেসি বাকি সবার চাইতে এক ধাপ ওপরে।’
কিন্তু বয়সের তুলনায় যথেষ্ট পরিণতও মনে হয় তাঁকে, ‘সবার কাছ থেকে যে ভালোবাসা পাচ্ছি তাতে উচ্ছ্বসিত। আমি কঠোর পরিশ্রমের স্বীকৃতি পাচ্ছি এতে ভালোই লাগে। কিন্তু ব্রাজিল দলে আমি স্রেফ আরেকজন খেলোয়াড়, যে কি না দলের লক্ষ্য অর্জনে কাজ করছে, এর বেশি কিছু নয়।’

No comments

Powered by Blogger.