লিভারপুলের কোচ ম্যারাডোনা

শিরোনাম দেখে চমকে উঠতে পারেন, চোখ কপালে উঠতে পারে কিন্তু খবর যা শোনা যাচ্ছে তাতে বিশ্বকাপের পর নিজের ভবিষ্যৎটা ঠিক করে ফেলেছেন ডিয়েগো ম্যারাডোনা। লিভারপুলের কোচ হচ্ছেন আর্জেন্টাইন কিংবদন্তি! এখনো চূড়ান্ত কিছু জানা যায়নি, তবে ঘটনা যা ঘটেছে তাতে এমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছে।
ম্যারাডোনার এ মৌসুমে বিবর্ণ ইংলিশ ক্লাবটির কোচ হওয়ার খবর রটেছে চীনের ফুটবল ধনকুবের ঝু জুনের সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার পর। বুয়েনস এইরেসে গত বৃহস্পতিবার জুনের প্রতিনিধির সঙ্গে ম্যারাডোনার চুক্তি হওয়ার খবর গত পরশু নিশ্চিত করেছে সিনা ডট কম। এই চুক্তির সঙ্গে লিভারপুলের কোচ হওয়ার সম্পর্কটা বুঝতে পারছেন না তো? সাংহাইয়ের কোটিপতি ব্যবসায়ী জুন লিভারপুল ক্লাব কেনার চেষ্টা করছেন। জুনের ১১৮ কোটি মার্কিন ডলারের প্রস্তাব নিয়ে আলোচনাও চলছে। শেষ পর্যন্ত অল রেডদের মালিকানা তাঁর পেয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। এদিকে লিভারপুলের বর্তমান কোচ রাফায়েল বেনিতেজের জুভেন্টাসে চলে যাওয়ার কথা জোরেশোরে শোনা যাচ্ছে। দুইয়ে দুইয়ে চার মিলিয়ে নিন, খবরটাকে এবার খুব একটা অবিশ্বাস্য মনে হবে না।
এই খবরের পালে জোর হাওয়া দিয়েছে আরেকটি খবর। চীনের সুপার লিগের দল সাংহাই সিনহুয়া ফুটবল ক্লাবের উচ্চপদস্থ একটি প্রতিনিধিদল নাকি আর্জেন্টিনা যাবে ম্যারাডোনার প্রতিনিধিদের সঙ্গে আলোচনা করতে। এই সিনহুয়া ক্লাবেরই মালিক আবার জুন। তবে সবকিছুই নির্ভর করছে জুন লিভারপুল কিনতে পারেন কি না, তার ওপর। মালিকানা পেলে জুন ম্যারাডোনাকে কোচ বানিয়েই ছাড়বেন, নাম প্রকাশ না করার শর্তে এমনটা জানিয়েছেন জুনের অনলাইন গেমিং ফার্ম ‘দ্য নাইন লিমিটেড’-এর এক কর্মকর্তা। তবে পুরো ব্যাপারটা নিয়ে অবিশ্বাস আছে চীনেই। গত বছর চীনের সবচেয়ে জনপ্রিয় অনলাইন গেম ‘ওয়ার অব ওয়ারক্রাফট’-এর ডিলারশিপ হারানোর পর থেকেই অব্যাহত ক্ষতির মুখে রয়েছে জুনের ‘দ্য নাইন লিমিটেড।’ এ অবস্থায় জুন ক্লাব কিনতে পারবেন কি না, অনেকের সন্দেহ তাই নিয়েই। অনেকের ধারণা, স্রেফ প্রচারণা পাওয়ার জন্যই এসব করছেন জুন।

No comments

Powered by Blogger.