কোচের দায়িত্ব ছাড়ার কোনো সম্ভাবনা নেই: ক্যাপেলো

ফ্যাবিও ক্যাপেলো ইংল্যান্ড ফুটবল দলের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন, ইংলিশ মিডিয়ার এই সংবাদকে গুজব হিসেবেই আখ্যায়িত করেছেন ইংলিশ কোচ স্বয়ং। ক্যাপেলো জানিয়ে দিয়েছেন, ২০১০ সালের ইউরো চ্যাম্পিয়নশিপেও ইংল্যান্ডের কোচের দায়িত্ব পালন করতে চান তিনি।
আর মাত্র কয়দিন পরেই দক্ষিণ আফ্রিকাতে শুরু হতে যাচ্ছে বিশ্বকাপের আসর। এরই মধ্যে ইংলিশ মিডিয়াতে খবর বেরিয়েছে, ক্যাপেলো নাকি ইংল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছেন। ইংল্যান্ডের সঙ্গে চুক্তি ছিন্ন করতে নাকি তিনি আইনজীবীদের সঙ্গে আলাপ-আলোচনা সেরে ফেলেছেন। তবে এ খবর অস্বীকার করে রয়টার্সকে ক্যাপেলো বলেছেন, ‘অনেক সংবাদপত্রেই খবর বেরিয়েছে, আমি নাকি ইংল্যান্ডের কোচের দায়িত্ব ছেড়ে দিচ্ছি। তবে আসল কথা হলো, আমি দায়িত্বটি দারুণ উপভোগ করছি। এ দেশকেও আমি খুবই পছন্দ করি। ইংল্যান্ড আমাকে তাড়িয়ে দিলেই কেবল আমি অন্য কোথাও যাব।’
২০০৮ সালে ইউরো চ্যাম্পিয়নশিপে ইংল্যান্ড কোয়ালিফাই করতে ব্যর্থ হলে স্টিভ ম্যাকক্লারেনের বদলে দায়িত্ব নেন ৬৩ বছর বয়সী ক্যাপেলো। তাঁর কোচিংয়ে এ পর্যন্ত ২২টি আন্তর্জাতিক ম্যাচে অংশ নিয়ে ১৬টিতে জয় পেয়েছে ইংল্যান্ড।
বিশ্বকাপেই নিজের আসল চ্যালেঞ্জটা দেখতে পাচ্ছেন ক্যাপেলো। তিনি বলেছেন, ‘আমাদের সামনে এখন অনেক বড় চ্যালেঞ্জ। দলের আত্মবিশ্বাস, প্রত্যাশার চাপ সবই অনুভব করছি আমি। বিশ্বকাপে আমরা নিজেদের উজাড় করে দিতে চাই।’

No comments

Powered by Blogger.