অনূর্ধ্ব-১৯ দলের শুভসূচনা

নিউজিল্যান্ড যাওয়ার আগে অনূর্ধ্ব-১৯ দলের কোচ মিনহাজুল আবেদিন বলেছিলেন, দলের মূল শক্তি ব্যাটিং। কোচের কথার কিছুটা প্রমাণ পাওয়া গেল প্রস্তুতি ম্যাচেও। ব্যাটসম্যানদের নৈপুণ্যে বাংলাদেশ যুবদলের নিউজিল্যান্ড অভিযান শুরু হয়েছে জয় দিয়ে। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ক্রিকেটের প্রথম প্রস্তুতি ম্যাচে লিংকনে স্বাগতিকদের ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ৩৬ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল।
টসে হেরে ব্যাটিংয়ে নামা নিউজিল্যান্ড নির্ধারিত ৪৫ ওভারে ২৪২ রান করে তিন ব্যাটসম্যানের ফিফটিতে। দলীয় ২৬ রানে ওপেনার ব্রেসওয়েলকে হারানোর পর দ্বিতীয় উইকেটে আরেক ওপেনার টম লাথাম ও জিমি নিশাম গড়েন ৯৪ রানের জুটি। চার নম্বরে নামা কোরে অ্যান্ডারসন ৬২ রান করেন ৪৯ বলে। দুই উইকেট নিয়েছেন বাংলাদেশের পেসার কামরুল ইসলাম।
২৪২ রান তাড়া করতে নেমে নিশামের করা ইনিংসের প্রথম বলেই বোল্ড হয়ে যান উইকেটকিপার ব্যাটসম্যান আনামুল হক। দ্বিতীয় উইকেটে পাল্টা আক্রমণ চালিয়ে ৮৮ বলে ৯৯ রানের জুটি গড়েন অমিত মজুমদার ও সৈকত আলী। ৬ চার ও ৩ ছয়ে ৪৪ বলে ৪৭ রান করেন অমিত। সৈকতের ৬১ বলে ৭১ রানের ৫০-ই এসেছে বাউন্ডারি থেকে (১১ চার, ১ ছয়)। এই দুজনের বিদায়ের পর অধিনায়ক মাহমুদুল হাসানকে নিয়ে ম্যাচের একমাত্র সেঞ্চুরি জুটিটা (১০১) গড়েন মমিনুল সৌরভ।
সংক্ষিপ্ত স্কোর
নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯: ৪৫ ওভারে ২৪২/৬ (অ্যান্ডারসন ৬২, নিশাম ৬০, ল্যাথাম ৫১; কামরুল ২/৩১, শাকের ১/৩৬, সাব্বির ১/৩৭, রাজু ১/৫৫)।
বাংলাদেশ অনূর্ধ্ব-১৯: ৩৯.১ ওভারে ২২৯/৪ (সৈকত ৭২, মমিনুল ৬৬, অমিত ৪৭, মাহমুদুল ৩৭*, আনামুল ০)।

No comments

Powered by Blogger.