ডাকাতি করতে ব্যর্থ, ক্ষমা চেয়ে নোট রেখে গেলো ডাকাতরা

সাধারণত ডাকাতি করতে এসে ডাকাতরা ব্যর্থ হয়েছে এমন ঘটনা খুব কমই ঘটে। কিন্তু সম্প্রতি উত্তর প্রদেশের বুকে এমন এক ঘটনা ঘটেছে যা ইন্টারনেট ব্যবহারকারীদের দৃষ্টি আকর্ষণ করেছে। আসলে একটি দোকানে লুটপাট করতে এসেছিলো ডাকাতরা, সেই পরিকল্পনা ব্যর্থ হওয়ায় দোকানের মালিকের জন্য ক্ষমা চেয়ে একটি চিঠি রেখে যায় ডাকাতরা। বিষয়টা খুলেই বলা যাক।
ডাকাতদের একটি দল উত্তরপ্রদেশের মিরাটে একটি গহনার দোকানে ডাকাতির জন্য ১৫ ফুট লম্বা একটি টানেল খনন করেছিল। যদিও তারা টানেল দিয়ে গহনার দোকানে প্রবেশ করতে সফল হয়েছিল, তবে তাদের সামনে আরো একটি বাধা ছিলো। তাদের দোকানের ভল্ট ভাঙতে হতো। দৃঢ়প্রতিজ্ঞ ডাকাতরা সঙ্গে নিয়ে আসা একটি গ্যাস কাটার দিয়ে ভল্ট ভাঙার চেষ্টা করে। অনেক চেষ্টা করেও তারা ভল্ট ভাঙতে পারেনি। তাদের ভাগ্য সুপ্রসন্ন না থাকায়, ডাকাতরা তাদের মিশন বাতিল করার সিদ্ধান্ত নেয়। শুধু তাই নয় দোকান ছাড়ার আগে তারা মালিকের কাছে ক্ষমা চেয়ে একটি চিঠি ছেড়ে যায়।

ডাকাতরা  চিরকুটে লিখেছিলো - ‘আমরা দুঃখিত, নিচে স্বাক্ষর করে নাম লেখা ছিলো ‘চুন্নু ও মুন্নু। সকালে দীপক কুমার নামে দোকানের মালিক ডাকাতির ঘটনার তদন্ত করতে পুলিশকে ফোন করেন। মজার বিষয় হলো, পুলিশরা তদন্ত করতে এসে দেখতে পান যে চোরেরা ভগবান কৃষ্ণের একটি ছবির সামনে অপরাধ করতে এতটাই অস্বস্তি বোধ করেছিল যে তারা এটিকে দেয়ালের দিকে ঘুরিয়ে দিয়েছিলো। ঘটনার কথা বলতে গিয়ে দোকানের মালিক হিন্দুস্তান টাইমসকে বলেন, “বুধবার রাতে ডাকাতরা দোকানে ঢুকে গ্যাস কাটার দিয়ে ভল্ট ভাঙার চেষ্টা করে কিন্তু ব্যর্থ হয়। চোরেরা ঠাকুরের ছবি দেখে অপরাধ করতে চায়নি এবং মূর্তিটি ঘুরিয়ে দিয়েছে। ''তবে , স্মার্ট ডাকাতরা দোকানের ভিতরে রেকর্ড করা সিসিটিভি ফুটেজের হার্ডডিস্ক সরিয়ে ফেলেছে। মিরাটের ব্রহ্মপুরী এলাকার সার্কেল অফিসার সুচিতা সিং বলেন -''সুড়ঙ্গটি অবশ্যই অনেক দিন ধরে খনন করা হয়েছে এবং আমরা সিসিটিভি ফুটেজে দেখে এলাকার লোকেদের গতিবিধি ট্র্যাক করে চোরদের শনাক্ত করার চেষ্টা করছি। ''

সূত্র : টাইমস নাও

No comments

Powered by Blogger.