ভারতের দাবি আবারও প্রত্যাখ্যান পাকিস্তানের আইএসপিআরের

ভারতের অভিযোগ আরো একবার প্রত্যাখ্যান করেছে পাকিস্তান। সম্প্রতি পুলওয়ামা হামলার জের ধরে দেশ দুটির মধ্যে আকাশপথে যে ‘ডগফাইট’ হয় এ সময় ভারত দাবি করে, তারা পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করেছে। কিন্তু সঙ্গে সঙ্গে পাকিস্তান তা অস্বীকার করে। পরে যুক্তরাষ্ট্রের পত্রপত্রিকায় বলা হয়, ভারতের ওই দাবির পক্ষে কোনো সত্যতা নেই। এর প্রেক্ষিতে ভারত আবারও একই দাবি করে। সোমবার এর জবাব দিয়েছেন পাকিস্তানের ইন্টার-সার্ভিসেস পাবলিক রিলেশন্সের (আইএসপিআর) প্রধান মেজর জেনারেল আসিফ গফুর। তিনি বলেছেন, যতবারই বলা হোক মিথ্যা কখনো আর সত্য হয় না। এ খবর দিয়েছে অনলাইন ডন।
মেজর গফুর আরো বলেন, ভারত শুধুই মিথ্যা অভিযোগ করছে। তারা যে দাবি করছে বিশ্বের সামনে এর স্বপক্ষে তাদের কাছে কোনোই প্রমাণ নেই। আইএসপিআরের মহাপরিচালক গফুর এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন। ভারতের বিমান বাহিনী প্রধান সোমবার নয়া দিল্লিতে তাদের দাবি তুলে ধরেন। সেখানে ভারতীয় বিমান বাহিনীর এয়ার ভাইস মার্শাল আর.জি. কে কাপুর ‘অকাট্য প্রমাণ’ হাজির করেন। এতে বলা হয়, ফেব্রুয়ারিতে আকাশপথের যুদ্ধে পাকিস্তানি একটি যুদ্ধবিমানকে তারা ভূপাতিত করেছেন।
এর জবাব দেন পাকিস্তান আইএসপিআরের মহাপরিচালক। তিনি বিবৃতিতে বলেন, পাকিস্তানি সেনাবাহিনীর হাতে ফেব্রুয়ারিতে ভারতের যে ক্ষতি হয়েছে সে বিষয়ে মুখ বন্ধ রেখেছিল পাকিস্তান। তিনি বলেন, আমাদের এই নীরবতাকে ভাঙাবেন না। আমরা সত্য নিয়ে ঢোল বাজাই না। প্রকৃত সত্য হলো, পাকিস্তান বিমান বাহিনী ভারতীয় দুটি যুদ্ধবিমান ভূপাতিত করেছে। প্রত্যেকেই ভারতীয় ওই যুদ্ধবিমানের ধ্বংসাবশেষ দেখেছেন।
এখানে উল্লেখ্য, যুক্তরাষ্ট্রভিত্তিক ফরেন পলিসি ম্যাগাজিন ভারতের দাবিকে প্রত্যাখ্যান করেছে। ম্যাগাজিনটি তাদের ওয়েবসাইটে সম্প্রতি এক প্রতিবেদনে লিখেছে, ভারত দাবি করেছে আকাশপথের যুদ্ধের সময় তাদের পাইলটরা পাকিস্তানের এফ-১৬ যুদ্ধবিমান ভূপাতিত করেছেন।  কিন্তু ভারতের এই দাবি মিথ্যা বলেই দৃশ্যমান।
এই ম্যাগাজিনটি এমন রিপোর্ট প্রকাশ করার পর একই কথা বলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। তিনিও বলেন, ভারতের নেতারা মিথ্যা দাবি করছেন। তিনি বলেছেন, সত্য সব সময়ই বেরিয়ে আসবে। এটাই উত্তম।  ডন লিখেছে, যুদ্ধের জিকির তুলে এবং পাকিস্তানি যুদ্ধবিমান ভূপাতিত করার মিথ্যা দাবি তুলে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি নির্বাচনে বিজয়ী হতে চাইছেন।

No comments

Powered by Blogger.