কাশ্মিরে আধাসামরিক বাহিনীর কনভয়ে ভয়াবহ হামলা: নিহত ৪২

জম্মু-কাশ্মিরে সামরিক কনভয়ে ইমপ্রোভাইসড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণে আধাসামরিক বাহিনী সিআরপিএফের ৪২ জওয়ান নিহত ও ৪৫ জন আহত হয়েছেন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।
আহত জওয়ানদের শ্রীনগরস্থিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে। জৈশ-ই-মুহাম্মদ গোষ্ঠী ওই হামলার দায় স্বীকার করেছে। 
আজ (বৃহস্পতিবার) অজ্ঞাত গেরিলাদের পেতে রাখা আইইডি বিস্ফোরিত হয়ে ওই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ সূত্রে প্রকাশ, সিআরপিএফের গাড়িবহর পুলওয়ামা জেলায় শ্রীনগর-অনন্তনাগ মহাসড়কের উপর দিয়ে জম্মু থেকে শ্রীনগরের দিকে যাওয়ার সময় গোরিপোরার কাছে আগে থেকে একটি গাড়িতে আইইডি বেঁধে রেখেছিল অজ্ঞাত সন্ত্রাসীরা। গাড়িবহরটি সেখানে পৌঁছতেই বিস্ফোরণ ঘটানো  হয়। নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলিবর্ষণ করে বলেও পুলিশ বলছে। সিআরপিএফের ওই গাড়িবহরে এসময় কমপক্ষে আড়াই হাজার জওয়ান ছিলেন।   
সিআরপিএফের আইজি (অপারেশন) জুলফিকার হাসান বলেন, ‘জম্মু-কাশ্মির পুলিশ ওই ঘটনার তদন্ত শুরু করেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিস্ফোরণের পর ঘটনাস্থলের পরিস্থিতি খতিয়ে দেখা হয়েছে।’
জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও ন্যাশনাল কনফারেন্স নেতা ওমর আব্দুল্লাহ ওই হামলার নিন্দা করে বলেন, জৈশ-ই-মুহাম্মদ একে আত্মঘাতী হামলা বলে দাবি করেছে। ওই হামলা ২০০৪/২০০৫ সালের আগের কালো দিনের কথা  স্মরণ করিয়ে দিচ্ছে। 
জম্মু-কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী ও পিডিপি নেত্রী মেহেবুবা মুফতি ভয়াবহ সন্ত্রাসী হামলায় কোনও শব্দই নিন্দার জন্য যথেষ্ট নয় বলে মন্তব্য করেছেন।

No comments

Powered by Blogger.