হালিম, তিন বন্ধু ও একটি হত্যা

প্রতিশোধ। প্রতিশোধ নিতেই তিন বন্ধু মিলে ছুরিকাঘাতে খুন করে তাদের আরেক বন্ধুকে। এই ঘটনায় সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া উত্তরপাড়ার ব্যাটারি চালিত অটোরিক্সা চালক মনির তালুকদার (২১) খুন হন।
মাস ছয়েক আগে হালিম খাওয়াকে কেন্দ্র করে ১২ বছর বয়সী এক বন্ধুকে মারপিটের ঘটনা ঘটে। এর প্রতিশোধ নিতেই মনিরকে হত্যা করা হয় বলে গ্রেপ্তারের পর জবানবন্দি দিয়েছে তার ৩ বন্ধু।
গ্রেপ্তারকৃতরা হলো, আড়িয়া মোহন গ্রামের আব্দুল মালেকের ছেলে (১২), বছির আলীর ছেলে (১৫) ও আব্দুল বাছেদের ছেলে সোহাগ হোসেন (২২)।
এদের মধ্যে সিরাজগঞ্জ পিবিআই এর পরিদর্শক রওশন আলী অভিযান চালিয়ে শিশু (১২) ও সোহাগকে গ্রেপ্তার করেন এবং শিশু (১৫) কে তার স্বজনরা সদর থানায় আত্মসর্মপন করান।
গতকাল বৃহস্পতিবার ২ শিশু ৪৭ ধারায় সমাজ সেবা কর্মকর্তার কাছে এবং সোহাগ মূখ্য বিচারকি হাকিম আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে।
সোহাগ বর্তমানে জেলা কারাগারে রয়েছে এবং ২ শিশুকে আজ সকালে টঙ্গীর কিশোর সংশোধনী কেন্দ্রে পাঠানো হয়েছে বলে সিরাজগঞ্জ কারাগারের সুপার মামুন জানান।
প্রসঙ্গত, পূর্ব প্রতিহিংসার কারণে ১৮শে নভেম্বর সন্ধ্যায় অভিযুক্তরা যাত্রীবেশে মনিরের অটোরিক্সা ভাড়া করে। এরপর রাত পৌনে ৮টার দিকে সদর উপজেলার কালিয়া হরিপুর গ্রামের রেল লাইনের উপরে মনিরকে ছুরিকাঘাত করে অটোরিক্সা ফেলে পালিয়ে যায় তারা। মূমূর্ষ অবস্থায় সদর হাসপাতালে ভর্তির পর মারা যান মনির।
ঘটনার রাতে সদর থানায় মামলা করেন তার বাবা নজরুল তালুকদার। সদর থানায় মামলা হলেও উচ্চ পর্যায়ের নির্দেশে মামলাটি তদন্ত করছে পিবিআই।

No comments

Powered by Blogger.