আজও রাজধানী ছাড়ছেন অনেকে

ঈদযাত্রার দুর্ভোগ এড়াতে ঈদের দ্বিতীয় দিন শনিবার রাজধানী ছাড়ছেন ঘরমুখো অনেক মানুষ। আজ শনিবার সকাল থেকে শ্যামলী, কল্যাণপুর ও ধানমণ্ডি বত্রিশ নম্বরে দূরপাল্লার বাসের কাউন্টারগুলো ঘুরে এ চিত্র দেখা গেছে। এদিন গাড়ি কম ছাড়লেও অনেক মানুষ টিকেট নিয়ে নির্বিঘ্নে গাড়িতে উঠছেন গন্তব্যের উদ্দেশে। সপরিবারে রাজশাহী যাওয়ার জন্য কল্যাণপুরের শ্যামলী বাস কাউন্টার থেকে টিকেট কিনেছেন এমন এক যাত্রী বলেন, ঈদের আগে বাড়ি যেতে চাইলে ১৬ ঘণ্টা রাস্তায় বসে থাকতে হতো। ঈদটা বাবা-মায়ের সঙ্গে করতে পারিনি ঠিকই, কিন্তু ঝামেলা এড়িয়ে বাবা-মায়ের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে এখন যাচ্ছি।
আরেক যাত্রী বলেন, ঈদে আমি ঢাকাতেই কোরবানি দেই, তাই আগে কোথাও যাওয়া হয় না। এখন গ্রামে যাচ্ছি। শ্যামলী পরিবহনের কাউন্টার কর্মকর্তা বলেন, আজও ভালোই যাত্রী পাওয়া যাচ্ছে। কাজে আটকা পড়ে যারা বাড়ি যেতে পারেনি, কিংবা ঈদের আগের ঝামেলা এড়াতে চেয়েছেন তারাই এখন বাড়ি যাবেন। অনেকেই কোরবানীর মাংস নিয়ে আজ স্বজনদের বাড়ি যাচ্ছেন। এ ছাড়া ঈদের পরের দিন অনেকেই ঢাকার বাইরে ঘুরতে যাচ্ছেন।
বেসরকারী একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বন্ধুদের সাথে ঘুরতে যাচ্ছেন রাঙ্গামাটি। ধানমণ্ডির ডলফিন কাউন্টার থেকে টিকেট কেটেছেন তিনি ও তার বন্ধুরা। তিনি বলেন, ঈদটা বাবা-মায়ের সঙ্গে কাটালাম। এখন ঈদের ছুটি উপভোগ করতে বন্ধুরা মিলে রাঙ্গামাটি ঘুরতে যাচ্ছি। ডলফিন কাউন্টারের কর্মকর্তা বলেন, ঈদের পরও আমাদের বাসের টিকেটের অনেক চাহিদা থাকে।

No comments

Powered by Blogger.